ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে ২ অক্টোবর। দলের সঙ্গে যোগ দিতে ভারতে আসছেন প্রোটিয়াদের ক্যাপ্টেন ফাফ দু’ প্লেসি। কিন্তু, শুরুটা তাঁর মোটেই ভাল হল না। বিমানযাত্রা নিয়ে ক্ষোভ উগরে দিলেন টুইটারে।

ভারত সফরে এসেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। দুই দেশের মধ্যে এখন টি-২০ সিরিজ চলছে। যার প্রথমটি ধর্মশালায় বৃষ্টির জন্য ভেস্তে যায়। দ্বিতীয় ম্যাচ মোহালিতে কোহালির ঝোড়ো ৭২ রানে ভর করে সাত উইকেটে জিতে নেয় ভারত। রবিবার সিরিজের শেষ ম্যাচে বেঙ্গালুরুতে মুখোমুখি হবে দু’দল। তারপর ২ অক্টোবর বিশাখাপত্তনমে শুরু টেস্ট সিরিজ। তার আগে অবশ্য বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ রয়েছে ২৬ সেপ্টেম্বর থেকে। দলের সঙ্গে যোগ দিতে শুক্রবার দক্ষিণ আফ্রিকা থেকে বিমান ধরেন দু’ প্লেসি। কিন্তু, যাত্রার শুরুটাই বিরক্তি দিয়ে শুরু হল।

জোহানেসবার্গ থেকে দুবাই হয়ে ভারতে আসার জন্য ঠিক সময়ে বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন দু’ প্লেসি। কিন্তু চার ঘণ্টা দেরিতে ছাড়ে বিমান। ফলে দুবাইয়ে কানেক্টিং ফ্লাইট পাবেন না বলেই আশঙ্কা প্রকাশ করেন তিনি। দুবাই থেকে ভারতের বিমান ধরার জন্য তাঁকে ১০ ঘণ্টা অপেক্ষা করতে হওয়ার কথা ভেবেই বিরক্ত হন তিনি। তাঁর সেই বিরক্তি টুইটারে উগড়ে দেন দু’ প্লেসি।

আরও পড়ুন : মুখে মাকড়শা চরে বেড়ালে নাকি এই মহিলার ‘রিল্যাক্স’ অনুভূত হয়

আরও পড়ুন : প্রাক্তন বিচারপতির বাড়িতে গৃহবধুর উপর অত্যাচারের অভিযোগ, ভাইরাল সিসিটিভি ফুটেজ

টুইটারে দক্ষিণ আফ্রিকার তারকা লেখেন, ‘অবশেষে চার ঘণ্টা দেরিতে দুবাই যাওয়ার বিমান পেলাম। এখন আমি ভারতে পৌঁছনোর ফ্লাইট মিস করবো। ভারতে যাওয়ার পরের ফ্লাইট ১০ ঘণ্টা পর।’ টুইটে রাগের ইমোজিও জুড়ে দেন দু’ প্লেসি।

এই টুইটের কয়েক ঘণ্টা পর আরও একটি টুইট করেন তিনি। সেখানে বিষয়টিকে একটু হাল্কা করার চেষ্টা করেন তিনি। তবে এটি তাঁর জীবনের সব থেকে খারাপ বিমানযাত্রার অভিজ্ঞতা বলেও ব্রিটিশ এয়ারওয়েজের সমালোচনা করেন দু প্লেসি। ফ্লাইট গোলমালের জন্য তিনি তাঁর ক্রিকেট কিটটি হাতে পাননি বলেও জানিয়েছেন। গোটা ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরাও। তাঁরাও দু প্লেসির পাশে দাঁড়িয়ে ব্রিটিশ এয়ারওয়েজের সমালোচনা করেছেন।