ইংল্যান্ডে এবার ক্রিকেট বিশ্বকাপে যখন রানের ছড়াছড়ি, তখন বিশ্বের আর এক প্রান্তে পূর্ব আফ্রিকার রাওয়ান্ডার রাজধানী কিগালি শহরে তৈরি হল নতুন রেকর্ড। তবে সে রেকর্ডসব থেকে কম রানের। কিগালিতে চলছে কিবুকা ওমেনস টি-২০ প্রতিযোগিতা। সেখানে মাত্র ৬ রানে অল আউট হয়ে যায় মালি ওমেন দল।

রাওয়ান্ডা ওমেনকে মাত্র চারটি বল খেলতে হয়। কারণ বিপক্ষ মালি ওমেন দলের সবাই মাত্র ৬ রানে আউট হয়ে যায়। এর আগে মহিলা টি-২০ আন্তর্জাতিক ম্যাচে সব থেকে কম রানের রেকর্ড ছিল ১৪। সেই রেকর্ড ছিল চিনের। এ বছর জানুয়ারিতেই ব্যাঙ্ককে ওমেনস টি-২০ স্ম্যাশে চিনের বিরুদ্ধে একটি ম্যাচে ২০৩ রান করে আরব আমিরশাহির মহিলারা। জবাবে মাত্র ১০ ওভারে ১৪ রানে অল আউট হয়ে যায় চিন। সেই ম্যাচে মহিলা টি-২০তে সব থেকে বড় ব্যবধান (১৮৯ রান)-এ জেতার রেকর্ডও তৈরি হয়।

মালি মহিলাদের ইনিংস মাত্র ৯ ওভার টিকেছিল। আর ৬ রানের মধ্যে মাত্র ১ এসেছে ব্যাট থেকে। সেটি করেন ওপেনার মারিয়াম সামাকে। এরপর সবাই একের পর এক শূন্য রানে ফিরে যান। বাকি পাঁচ রান অতিরিক্ত হিসেবে যোগ হয়েছে। রাওয়ান্ডার ১৯ বছরের মিডিয়াম পেসার জোসিয়ানল নাইরানকুনদিনেজা ৩টি উইকেট তুলে নেন কোনও রান না দিয়ে।

আরও পড়ুন : সরফরাজকে ‘মোটা মোটা’ বলে ডাকলেন পাকিস্তানি ফ্যানরা

আরও পড়ুন : আরএসএস ‘কেত’! এ বার খাকি হাফ প্যান্ট পরে ট্রোলড প্রিয়ঙ্কা চোপড়া

রাওয়ান্ডা ওপেনাররাই প্রয়োজনীয় রান তুলে নেন মাত্র ৪ বলেই।