• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টনি ক্রুজের কর্নার কিকে কেউ নিরাপদ নয়, ভিডিয়ো পোস্ট করে দাবি ফিফা-র

Toni Goal
কর্নার থেকে গোল করছেন টনি। ছবি: টুইটার থেকে নেওয়া।

টনি ক্রুজ-এর পা থেকে রামধনুর মতো বাঁক খাওয়া শটে গোল এখন সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয়। সেই গোলের ভিডিয়ো পোস্ট করে ফিফার টুইটার হ্যান্ডেলে দাবি করা হয়েছে, ‘টনি ক্রুজ যখন কর্নার কিক নেন তখন কেউ নিরাপদ নয়’। বৃহস্পতিবার স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও ভ্যালেনসিয়া।

সৌদি আরবেরকিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে এই ম্যাচে প্রথম থেকেই বিপক্ষের উপর চাপ বজায় রেখেছিল রিয়াল মাদ্রিদ। রিয়াল মাদ্রিদ ম্যাচের ১৫ মিনিটের মাথায় একটি কর্নার পায়। কর্নার নিতে যান জার্মানির বিশ্বকাপ-জয়ী দলের মিডফিল্ডার টনি ক্রুজ। যে কর্নারটি ক্রুজ নেন, তাকে প্রকৃত ‘ব্যানানা সুইং’ বলা যায়। কর্নার থেকে নেওয়া শটটি বাঁক খেয়ে ভ্যালেনসিয়ার জালে জড়িয়ে যায়।

বলটি যে এতটা সুইং করবে তা ভ্যালেনসিয়ার গোলকিপার ডোমেনিক বুঝতে পারেননি।গোলপোস্ট থেকে কিছুটা দূরে দাঁড়িয়ে ছিলেন তিনি। টনির শট বাঁক নিতে শুরু করার পরে তিনি বুঝতে পারেন বল গোলে ঢুকবে। বিপদ বুঝে তিনি বলের কাছে পৌঁছেও যান। কিন্তু টনি ক্রুজের পা থেকে বেরনো বল ততক্ষণে ভ্যালেনসিয়ার গোলে ঢুকে পড়েছে। হাত দিয়ে বলটিকে বার করার চেষ্টাও করেন গোলকিপার ডমেনিক। তিনি বিপন্মুক্ত করার চেষ্টাও করেন। কিন্তু তাঁর সেই চেষ্টা সফল হয়নি। বল জড়িয়ে যায় ভ্যালেনসিয়ার জালে।

আরও পড়ুন: ‘হাঁটু ছাড়া’ ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় ট্রলের মুখে করিনা!

মাঠের একাধিক ক্যামেরায় ধরা পড়া সেই অসাধারণ গোলের দৃশ্য পোস্ট করা হয়েছে ফিফা-র ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে। ১৪ ঘণ্টায় প্রায় সাড়ে চার লাখ বার দেখা হয়েছে এই ভিডিয়োটি। সেই সঙ্গে সমানে চলছে লাইক ও শেয়ার।

আরও পড়ুন: মাত্র ৯ সেকেন্ডে ঝঞ্ঝট ছাড়াই ছাড়ানো হয়ে গেল সেদ্ধ ডিম, ভাইরাল ভিডিয়ো

ভ্যালেনসিয়ার বিরুদ্ধে ম্যাচ ৩-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। ১৫ মিনিটের মাথায় টনির গোলটি ছাড়াও ৩৯ মিনিটে ইসকো এবং ৬৫ মিনিটে লুকা মড্রিচ গোল করে দলকে ৩-০ এগিয়ে দেন। অতিরিক্ত সময়ে ৯২ মিনিটের মাথায় দলের হয়ে একমাত্র গোল করেন ভ্যালেনসিয়া-র ড্যানিয়েল পারেজো। ম্যাচের ফল দাঁড়ায় ৩-১।

দেখুন টনির গোল:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন