Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

ম্যান অব দ্য সিরিজ হয়েই ভিভ, সৌরভদের ছুঁয়ে ফেললেন কোহালি

এর আগে ভিভ রিচার্ডস, সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিং, যুবরাজ সিং, হাশিম আমলাও একদিনের ক্রিকেটে সাতবার সিরিজের সেরা হয়েছিলেন। কোহালিও এখন এঁদের সঙ্গে এক সারিতে দাঁড়িয়ে।

দুরন্ত মেজাজে কোহালি। ছবি: পিটিআই।

দুরন্ত মেজাজে কোহালি। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৮ ১৩:৩৬
Share: Save:

বিরাট কোহালির মুকুটে নতুন পালক। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্যসমাপ্ত একদিনের সিরিজে তিনি সেরার সম্মান হলেন। এই নিয়ে মোট সাতবার ওয়ানডে ফরম্যাটে 'ম্যান অব দ্য সিরিজ' হলেন ভারত অধিনায়ক।

এর আগে ভিভ রিচার্ডস, সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিং, যুবরাজ সিং, হাশিম আমলাও একদিনের ক্রিকেটে সাতবার সিরিজের সেরা হয়েছিলেন। কোহালিও এখন এঁদের সঙ্গে এক সারিতে দাঁড়িয়ে। তবে রিচার্ডস, সৌরভ, পন্টিং অবসর নিয়েছেন আগে। যুবরাজ ঘরোয়া ক্রিকেটে খেললেও জাতীয় দলের বাইরে রয়েছেন। একমাত্র আমলা ও কোহালিই জাতীয় দলে খেলছেন নিয়মিত।

৫০ ওভারের ফরম্যাটে সবচেয়ে বেশিবার সিরিজের সেরা হয়েছেন সচিন তেন্ডুলকর। তিনি ১৫ বার সেরা হয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার সনত্ জয়সূর্য। তিনি হয়েছেন ১১বার। তিনে আছেন দক্ষিণ আফ্রিকার শন পোলক (নয় বার)।

আরও পড়ুন: সিরিজ জিতে হোটেলে ফিরেই রোহিত কী কাণ্ড করলেন দেখুন​

আরও পড়ুন: টি-টোয়েন্টিও হল না, সিরিজ জয় ভারতের​

জেসন হোল্ডারের দলের বিরুদ্ধে সদ্যসমাপ্ত সিরিজে পাঁচ ম্যাচে ১৫১ গড়ে ৪৫৩ রান করেছেন কোহালি। তিনিই সিরিজের সর্বাধিক রানসংগ্রহকারী। গুয়াহাটিতে প্রথম একদিনের ম্যাচে তিনি করেন ১৪০। বিশাখাপত্তনমে দ্বিতীয় একদিনের ম্যাচে তিনি করেন ১৫৭। আর পুণেয় তৃতীয় ম্যাচে তিনি করেন ১০৭। বৃহস্পতিবার তিরুঅনন্তপুরমে তিনি ২৯ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন।ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে ভারত ৩-১ জিতেছে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE