Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

একে তো রইলেনই, আরও জাঁকিয়ে বসলেন বিরাট

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য-সমাপ্ত ওয়ানডে সিরিজে ৪৫৩ রান করার সুবাদে ভারত অধিনায়ক পেলেন ১৫ পয়েন্ট। পৌঁছে গেলেন মোট ৮৯৯ পয়েন্টে। বোলারদের তালিকায় এক নম্বরে রয়েছেন জশপ্রীত বুমরা।

ধারাবাহিকতা দেখাচ্ছেন কোহালি। ছবি: এএফপি।

ধারাবাহিকতা দেখাচ্ছেন কোহালি। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৮ ১৬:৫৪
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য-সমাপ্ত ওয়ানডে সিরিজে ছিলেন দুরন্ত ছন্দে। আর তার জেরেই আইসিসি-র একদিনের র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানের তালিকার শীর্ষে নিজের অবস্থান জোরালো করলেন বিরাট কোহালি

এই সিরিজে ৪৫৩ রান করার সুবাদে ভারত অধিনায়ক পেলেন ১৫ পয়েন্ট। পৌঁছে গেলেন মোট ৮৯৯ পয়েন্টে। চলতি বছরে দুরন্ত ছন্দে রয়েছেন কোহালি। এই ক্যালেন্ডার বর্ষে ১৩৩.৫৫ গড়ে করেছেন ১২০২ রান। ছয় সেঞ্চুরিও রয়েছে। একদিনের ক্রিকেটে দশ হাজার রানও করে ফেলেছেন।

দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাটের ডেপুটি রোহিত শর্মা। তিনি রয়েছেন ৮৭১ পয়েন্টে। ২৮ পয়েন্ট এগিয়ে রয়েছেন কোহালি। প্রথম দশে রয়েছেন আর এক ভারতীয়, শিখর ধওয়ন। ৭৬৭ পয়েন্টে তিনি রয়েছেন নয়ে।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় টেস্টে সাফল্য পাবেন রোহিত, আশাবাদী সচিন​

আরও পড়ুন: ম্যান অব দ্য সিরিজ হয়েই ভিভ, সৌরভদের ছুঁয়ে ফেললেন কোহালি

বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন আর এক ভারতীয় জশপ্রীত বুমরা। তাঁর পয়েন্ট ৮৪১। দুইয়ে থাকা আফগানিস্তানের রশিদ খানের পয়েন্ট ৭৮৮। ৫৩ পয়েন্টে এগিয়ে রয়েছেন বুমরা। ভারতের কুলদীপ যাদব তিন নম্বরে উঠে এসেছেন কেরিয়ারের সেরা ৭২৩ পয়েন্টে। সেরা দশ বোলারের তালিকায় প্রথমবার এসেছেন ভারতের যুজভেন্দ্র চহাল। ৬৮৩ পয়েন্টে তিনি রয়েছেন আটে।

দলগত ভাবে ওয়ানডে ক্রিকেটে ইংল্যান্ডের (১২৬ পয়েন্ট) পরে দুইয়ে রয়েছে ভারত (১২১ পয়েন্ট)। তবে এক পয়েন্ট কমেছে কোহালির দলের। সদ্য সমাপ্ত সিরিজ যাদের হারাল ভারত, সেই ওয়েস্ট ইন্ডিজ মাত্র ৭২ পয়েন্টে রয়েছে নয় নম্বরে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE