Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কিংবদন্তি হতে চলেছেন বিরাট, বলছেন সঙ্গকারা

ক্রিকেট দুনিয়া মুগ্ধ বিরাট কোহালির প্রতিভায়। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান— ক্রিকেট বিশ্বের এই সেরা ক্রিকেটখেলিয়ে দেশের কিংবদন্তিরা ভারত অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ।

মুগ্ধ: বিরাটের প্রতিভার প্রশংসায় পঞ্চমুখ সঙ্গকারা। নিজস্ব চিত্র

মুগ্ধ: বিরাটের প্রতিভার প্রশংসায় পঞ্চমুখ সঙ্গকারা। নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন 
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:১৩
Share: Save:

ক্রিকেট দুনিয়া মুগ্ধ বিরাট কোহালির প্রতিভায়। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান— ক্রিকেট বিশ্বের এই সেরা ক্রিকেটখেলিয়ে দেশের কিংবদন্তিরা ভারত অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক ও সে দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান কুমার সঙ্গকারাও যে বিরাট-ভক্তদের দলে, তা বোঝালেন মঙ্গলবার, যখন বললেন, ‘‘বিরাট কিংবদন্তি হওয়ার দিকে এগোচ্ছে। ওর সমসাময়িক ক্রিকেটারদের চেয়ে ও অনেক এগিয়ে।’’

গত বছর তাঁর অসাধারণ পারফরম্যান্সের জন্য আইসিসি-র বর্ষসেরা ক্রিকেটার এবং বর্ষসেরা টেস্ট ও ওয়ান ডে ক্রিকেটারের খেতাব পেয়েছেন বিরাট। এই প্রথম কেউ একই সঙ্গে এই তিনটি খেতাব পেলেন। বর্তমান ক্রিকেটে জো রুট, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসনকে সেরা ব্যাটসম্যানদের মধ্যে রাখা হলেও ধারাবাহিক পারফরম্যান্স ও নজিরে সবাইকে পিছনে ফেলে দিয়েছেন ভারতীয় ক্রিকেটের সেরা তারকা। ওয়ান ডে-তে সেঞ্চুরির সংখ্যায় বিরাট (৩৯) এখন সচিনের (৪৯) পরেই। টেস্টে তাঁর সেঞ্চুরির সংখ্যা ২৫।

সব ধরনের ক্রিকেটে তাঁর এই ধারাবাহিকতায় মুগ্ধ প্রাক্তন শ্রীলঙ্কা অধিনায়ক। নয়াদিল্লিতে এক ক্রিকেট-আলোচনায় সঙ্গকারা বলছেন, ‘‘সর্বকালের সেরা ক্রিকেটারদের অন্যতম বিরাট। সর্বকালের সেরা হলেও অবাক হব না। রান করার জন্য ছটফট করে ও। সে জন্য যে প্রক্রিয়ায় বিশ্বাস করে ও, সেটাও নিখুঁত। ব্যাটিংয়ে ছন্দ ধরে রাখতে পারে ও। পরিস্থিতি বুঝতেও পারে দারুণ। মাঠে ওর আচরণ ও অভিব্যক্তি দেখলেই বোঝা যায়, ক্রিকেটের নেশায় মেতে আছে ও।’’

শুক্রবার ওয়ান ডে দল বাছাই : দেশের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ান ডে সিরিজের দল বাছাই হবে শুক্রবার। ওয়ান ডে সিরিজে ভারতের যে দল খেলবে, চোট-আঘাত সমস্যা না হলে সে দলই বিশ্বকাপে খেলতে ইংল্যান্ডে যাবে বলে বোর্ড সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kumar Sangakkara Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE