• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টেস্টে ৪০০ রানের রেকর্ড ভাঙতে পারেন কে? লারার মুখে দুই ভারতীয় এবং এক অজির নাম

Lara
কোহালির নেতৃত্বে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার ক্ষমতা রয়েছে বলে মনে করছেন লারা। ছবি: রয়টার্স।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আয়োজিত সমস্ত প্রতিযোগিতাতেই জেতার ক্ষমতা রয়েছে বিরাট কোহালির ভারতের, এমনটাই মনে করছেন ব্রায়ান লারা

‘মাঠে কোহালির এনার্জি আর প্যাশনের কোনও তুলনা হয় না’ আরও পড়ুন

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই প্রতিযোগিতার দিকে এখন থেকেই অধীর আগ্রহে তাকিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পর ভারত বিশ্বপর্যায়ের কোনও প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়নি। আইসিসির নানা প্রতিযোগিতায় ফাইনালে ও সেমিফাইনালে উঠলেও শেষ হাসি হাসতে পারেনি টিম ইন্ডিয়া।

লারা যদিও আশাবাদী, “আমার তো মনে হয় যে কোনও প্রতিযোগিতাই জেতার ক্ষমতা ধরে ভারতীয় দল। বিরাট কোহালির বাহিনীকেই এখন টার্গেট করছে সব দল। এটার জন্য প্রশংসা প্রাপ্য ওদের। প্রত্যেক দলই জানে যে কখনও না কখনও ভারতের মুখোমুখি হতেই হবে। তা কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল বা ফাইনাল, যেখানেই দেখা হোক না কেন।”

কিন্তু লারার টেস্টে ৪০০ রানের রেকর্ড শেষ পর্যন্ত কে ভাঙবেন? টেস্টে এটাই ব্যক্তিগত সর্বাধিক রানের রেকর্ড। ২০০৪ সালে যা ইংল্যান্ডের বিরুদ্ধে করেছিলেন তিনি। এই রেকর্ড এখনও বজায় রয়েছে। ত্রিনিদাদের রাজপুত্রের মতে, “অস্ট্রেলিয়ার হয়ে চার নম্বরে নামা স্টিভ স্মিথের পক্ষে এটা ভাঙা কঠিন। ও গ্রেট ব্যাটসম্যান, কিন্তু শাসন করতে পারে না। যা আবার ডেভিড ওয়ার্নার করতে পারে। বিরাট কোহালিও তাড়াতাড়ি নামলে, একবার থিতু হয়ে গেলে এটা সম্ভব। কোহালি আক্রমণাত্মক ব্যাটসম্যানও। রোহিত শর্মাও নিজের দিনে এটা পারে। তাই এই রেকর্ড ভাঙার মতো বেশ কয়েকজন ক্রিকেটার রয়েছে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন