Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sport News

কোহালির ঘাড়ে চোট, ছিটকে গেলেন কাউন্টি থেকে

বৃহস্পতিবার বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হল, ঘাড়ে চোটের জন্য কাউন্টি খেলতে যাবেন না বিরাট। ১৫ জুন এনসিএ-তে ফিটনেস পরীক্ষা হবে তাঁর। বিসিসিআইয়ের মে়ডিক্যাল টিম এই সিদ্ধান্ত নিয়েছে।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ মে ২০১৮ ১৫:০৬
Share: Save:

চোটের জন্য কাউন্টি খেলা হচ্ছে না বিরাট কোহালির। বৃহস্পতিবার বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হল, ঘাড়ে চোটের জন্য কাউন্টি খেলতে যাবেন না বিরাট। ১৫ জুন এনসিএ-তে ফিটনেস পরীক্ষা হবে তাঁর। বিসিসিআইয়ের মে়ডিক্যাল টিম এই সিদ্ধান্ত নিয়েছে।

আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট না খেলে বিরাট কাউন্টি খেলবেন জানার পর থেকেই জলঘোলা হতে শুরু করেছিল। কিন্তু ইংল্যান্ড সিরিজের আগে প্রস্তুতির জন্যই বিসিসিআই চেয়েছিল বিরাট কাউন্টি খেলুক। এটাই প্রথম কাউন্টি ছিল বিরাটের। কিন্তু এ বার সেই কাউন্টি খেলা নিয়ে নতুন সমস্যায় বিরাট কোহালি। আইপিএল-এ বেঙ্গালুরুর শেষ ম্যাচে তিনি চোট পেয়েছিলেন। শোনা যাচ্ছিল স্লিপ ডিস্ক। যে কারণে সারের হয়ে খেলা অনিশ্চিত হয়ে পড়ে বিরাটের। শেষমেশ কাউন্টি থেকে ছিটকেই গেলেন তিনি।

বিরাট কোহালি কি শেষমেশ কাউন্টিতে খেলবেন? নাকি বিশ্রামের জন্য কাউন্টি খেললেও তাঁর ম্যাচের সংখ্যা কমতে পারে। সারের হয়ে চুক্তি ইতিমধ্যেই হয়ে গিয়েছে। সব না খেললেও বেশ কয়েকটি ম্যাচ খেলার কথা ছিল তাঁর। বেশ কিছু দিন ধরেই পুরো বিষয়টি নিয়েই জল্পনা চলছিল।

আরও পড়ুন
নিলাম তোমার চ্যালেঞ্জ, কোহালিকে টুইট মোদীর

আগামী জুনেই ইংল্যান্ডের কাউন্টি সারের হয়ে খেলার কথা কোহালির। সেখানে খেললে এই প্রথম কোনও কাউন্টির হয়ে দেখা যেত তাঁকে। তবে ভারতীয় বোর্ড (বিসিসিআই) সূত্রের খবর, সারের হয়ে মাঠে নামলেও বিরাটকে হয়ত মাত্র দু’টি চার দিনের ম্যাচে দেখা যেতে পারে। তবে এ দিনের দুপুরে সে সম্ভাবনাতেই দাঁড়ি পড়ে যায়।

দিন কয়েক আগেই মুম্বইয়ের একটি হাসপাতালে চেক-আপের জন্য গিয়েছিলেন কোহালি। তখন থেকেই জল্পনা শুরু হয়, তাঁর স্লিপ ডিস্ক হয়েছে। প্রশ্ন উঠতে শুরু করে কোহালির কাউন্টি খেলা নিয়েও। জুলাইতে ইংল্যান্ড সফরে যাচ্ছে ভারত। তার আগে জুনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু’টি টি২০ ম্যাচ খেলবে কোহালি ব্রিগেড। তবে স্লিপ ডিস্ক-এর জল্পনা উড়িয়ে দিয়েছেন কোহালি ঘনিষ্ঠ এক বিসিসিআই কর্তা। নাম প্রকাশে অনিচ্ছুক ওই শীর্ষ কর্তার বলেন, “জয়পুরে আরসিবি-র শেষ আইপিএল ম্যাচে ঘাড়ে চোট পেয়েছিলেন বিরাট। তবে তা স্লিপ ডিস্ক ইনজুরি নয়, তাঁর ঘাড়ে সামান্য চোট রয়েছে। ব্যথা কমলেও এটা শুধুমাত্র রুটিন চেক-আপ।”

এ নিয়ে টুইটারে কোহালির ফিটনেস ভিডিয়োর কথাও উল্লেখ করেছেন তিনি। পাশাপাশি, তিনি আরও বলেন, “হ্যাঁ, বিরাটের ক্লান্তিও রয়েছে। তবে এটা স্লিপ ডিস্কের ব্যাপার নয়। বরং কী করে তাঁর ওয়ার্কলোড কমানো যায়, তা-ই দেখা হচ্ছে।”

এর পর থেকেই প্রশ্ন উঠতে শুরু হয়, তবে কি কোহালির সারের সূচিতে কাটছাঁট করা হবে? তিনি বলেন, “বিরাটের কাউন্টি সূচি কমিয়ে আনা হবে কি না, তা আমরা ভাবনা-চিন্তা করছি। আগের সূচি অনুযায়ী, রয়্যাল লন্ডন কাপের পাঁচটি ৫০ ওভারের ম্যাচের বদলে দু’টি চার দিনের ম্যাচ খেলবেন বিরাট।” তবে আপাতত আর কাউন্টি খেলা হচ্ছে না বিরাটের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Virat Kohli BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE