Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

ওয়ানডে ক্রিকেটের পাশাপাশি টেস্টেও শীর্ষস্থান ধরে রাখলেন বিরাট

টেস্টে সদ্য-প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ৯৩৫ পয়েন্টে সবার উপরে রয়েছেন বিরাট। দুইয়ে রয়েছেন স্টিভ স্মিথ। তাঁর পয়েন্ট ৮৪৭। তবে মার্চে বল-বিকৃতি কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার পর তিনি নির্বাসিত।

দুরন্ত ধারাবাহিকতা দেখাচ্ছেন বিরাট। ছবি: পিটিআই।

দুরন্ত ধারাবাহিকতা দেখাচ্ছেন বিরাট। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৮ ১৪:০৩
Share: Save:

টেস্টে এক নম্বর ব্যাটসম্যানের জায়গা ধরে রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। শুধু পাঁচদিনের ক্রিকেটেই নয়, ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও তিনি রয়েছেন শীর্ষে। টেস্ট-একদিন মিলিয়ে দুই ফরম্যাটেই শিখরে তিনি।

টেস্টে সদ্য-প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ৯৩৫ পয়েন্টে সবার উপরে রয়েছেন বিরাট। দুইয়ে রয়েছেন স্টিভ স্মিথ। তাঁর পয়েন্ট ৮৪৭। তবে মার্চে বল-বিকৃতি কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার পর তিনি নির্বাসিত। তারপর থেকে টেস্ট খেলেননি তিনি। ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁকে এক বছরের জন্য নির্বাসিত করেছে।

একসময় অবশ্য স্মিথই ছিলেন শীর্ষে। ভারতের ইংল্যান্ড সফরে প্রথমবার স্মিথকে টপকে যান বিরাট। তারপরে খুইয়েও ফেলেন শীর্ষস্থান। কিন্তু ওই সিরিজেই শেষ পর্যন্ত পাকাপাকি ভাবে এক নম্বরে উঠে আসেন কোহালি। টেস্টের সেরা দশ ব্যাটসম্যানের তালিকায় পাঁচে আছেন চেতেশ্বর পূজারা, ১৭-এ আছেন অজিঙ্ক রাহানে, ২৩-এ আছেন লোকেশ রাহুল।

আরও পড়ুন: অধিনায়ক রোহিত কি আজ টপকে যাবেন ধোনি-বিরাটকে?

আরও পড়ুন: আজ পাকিস্তানের বিরুদ্ধে কি ওপেন করতে পারেন মিতালি রাজ?

আইসিসি র‌্যাঙ্কিংয়ে টেস্টের সেরা বোলারদের তালিকায় পাঁচে আছেন ভারতের রবীন্দ্র জাডেজা। নয়ে আছেন অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। শীর্ষস্থান ধরে রেখেছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। তাঁর পয়েন্ট ৮৯৬। জাডেজা ও অশ্বিনের পয়েন্ট যথাক্রমে ৮১২ ও ৭৭৭। গলে সদ্য বিদায়ী টেস্ট খেলা শ্রীলঙ্কার বাঁ-হাতি স্পিনার রঙ্গনা হেরাথ একধাপ নেমে রয়েছেন আটে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE