Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

আমরা কখনও হাল ছেড়ে দেব না, সোশ্যাল মিডিয়ায় বিরাট বার্তা

এই মুহূর্তে পাঁচ ম্যাচের সিরিজে ২-০তে পিছিয়ে পড়েছে ভারত। প্রথম টেস্ট এজবাস্টনে ৩১ রানে হারের পর দ্বিতীয় টেস্টে লর্ডসে এক ইনিংস ও ১৫৯ রানে হারতে হয়েছে। দ্বিতীয় টেস্ট বৃষ্টির জন্য এমনিতেই চার দিনের হয়ে গিয়েছিল।

বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৮ ১৫:১৭
Share: Save:

লর্ডস টেস্টের পর সমালোচনার মুখে গোটা ভারতীয় দিল। যে বিরাট কোহালি ও তার অধিনায়কত্ব নিয়ে এতদিন উচ্ছ্বসিত ছিল গোটা বিশ্ব সেই বিরাটকে নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। এতদিন মুখ না খুললেও সমর্থকদের উদ্দেশে বিরাট এ বার সোশ্যাল মিডিয়ায় আবেদন জানিয়েছেন। সেখানে তিনি দলের একটা ছবি পোস্ট করে লিখেছেন, ‘‘কখনও আমরা জিতি আবার কখনও আমরা শিখি। আমরা কখনও হাল ছেড়ে দিই না। আর কথা দিচ্ছি কখনও হাল ছেড়ে দেব না। এগিয়ে যাব, উঠে আসব।’’

এই মুহূর্তে পাঁচ ম্যাচের সিরিজে ২-০তে পিছিয়ে পড়েছে ভারত। প্রথম টেস্ট এজবাস্টনে ৩১ রানে হারের পর দ্বিতীয় টেস্টে লর্ডসে এক ইনিংস ও ১৫৯ রানে হারতে হয়েছে। দ্বিতীয় টেস্ট বৃষ্টির জন্য এমনিতেই চার দিনের হয়ে গিয়েছিল। সেই টেস্টও তিন দিনে শেষ হয়ে যায়। ব্যাট হাতে ভারত প্রথম ইনিংসে ১০৭ ও দ্বিতীয় ইনিংসে ১৩০ রান করতে সমর্থ হয়েছিল। ইংল্যান্ড সেখানে এক ইনিংসে ৩৯৬ রান করে ম্যাচ জিতে নেয়। প্রথম টেস্টও শেষ হয়ে গিয়েছিল চার দিনে।

দ্বিতীয় টেস্টের শেষে বিরাট কোহালি বলেছিলেন, ‘‘আমাদের ভুলগুলো মেনে নিতে হবে, তার থেকে শিখতে হবে। সেগুলোকে পাশে রেখে এটা নিশ্চিত করতে হবে সেই ভুল আর আমরা করব না। আমরা এখন সিরিজ ২-১০ করা ছাড়া আর কিছু ভাবছি না। এখান থেকেই ঘুরে দাড়াতে হবে। আমরা জানি আমাদের হাতে এমন বোলিং রয়েছে যাতে আমরা ২০টা উইকেট তুলে নিতে পারি। এবং ব্যাটসম্যান হিসেবে আমাদের রান করার সব রকম সুযোগ কাজে লাগাতে হবে। যাতে দল জিততে পারে। দুঃখজনক ব্যাপার হল এই দুটো স্কিল আমরা এক সঙ্গে কাজে লাগাতে পারিনি।’’

আরও পড়ুন
বুমরা ফিরছেন, আলোচনা শুরু ঋষভকে নিয়েও

লর্ডস টেস্টের পর টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়েও শীর্ষস্থান হারিয়েছেন বিরাট কোহালি। নেমে গিয়েছেন দ্বিতীয় স্থানে। দলের বাকিদেরও অধঃপতন হয়েছে। ১৮ অগস্ট ট্রেন্ট ব্রীজে শুরু হবে তৃতীয় টেস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE