Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

বিরাটের মতো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সচিনকেও নাগাড়ে এত ভাল খেলতে দেখিনি : সৌরভ

এমনিতে তাঁর সঙ্গে সচিন তেন্ডুলকরের তুলনা চলছেই। যা শুনলে খুবই লজ্জায় পড়ে যান স্বয়ং বিরাট কোহালি। সচিনকে আইডল করেই ভারতীয় ক্রিকেটে সাফল্য। সেই সচিনের সঙ্গেই কী না তুলনা। কিন্তু কে থামাবে তাঁর ফ্যানদের।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ইডেনে বিরাট কোহালি।-ফাইল চিত্র।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ইডেনে বিরাট কোহালি।-ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০২ মার্চ ২০১৭ ১৯:৫০
Share: Save:

এমনিতে তাঁর সঙ্গে সচিন তেন্ডুলকরের তুলনা চলছেই। যা শুনলে খুবই লজ্জায় পড়ে যান স্বয়ং বিরাট কোহালি। সচিনকে আইডল করেই ভারতীয় ক্রিকেটে সাফল্য। সেই সচিনের সঙ্গেই কী না তুলনা। কিন্তু কে থামাবে তাঁর ফ্যানদের। আর সেই ফ্যানের তালিকায় যদি থাকেন স্বয়ং প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় তা হলে তো উভয় সঙ্কট কোহালির সামনে। কিন্তু এমনটা বার বারই হয়েছে। বিরাটের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন সৌরভ। আবার কখনও সৌরভের অধিনায়কত্বের সঙ্গে তুলনা করা হয়েছে বিরাটের ক্যাপ্টেন্সিকে। যা থেকে পরিষ্কার বিরাট হল সৌরভ, সচিনের একটা যুগ্ম সংস্করণ। যে কারণে সব কিছু নিয়েও সাফল্যের তুঙ্গে বিরাট কোহালি। এ বার বিরাটের প্রশংসায় সবাইকে ছাপিয়ে গেলেন সৌরভ।

এ ভাবেই ইডেনে গ্যালারিতে বসে থাকা সচিনকে সম্মান জানিয়েছিলেন বিরাট কোহালি।

যদিও বিরাটের নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট হারতে হয়ে খারাপ ভাবেই। তাতেও সৌরভের বিরাটপ্রেমে একটুও আঁচ পড়েনি। সৌরভ বলেন, ‘‘কোহালি মানুষ, একদিন ব্যর্থতা আসতেই পারে। পুণে টেস্টে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন কোহালি। আমার মনে হয় প্রথম ইনিংসে ও বেশ কিছু লুস শট খেলেছে অফ স্টাম্পের বাইরে। আর সেটাকেই অস্ট্রেলিয়ার বোলাররা কাজে লাগিয়েছে।’’ নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে সাফল্য। অ্যাওয়ে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সাফল্য। তার পরই ছন্দপতন।

আরও খবর: তৃতীয়বার পলি উমরিগড় পুরস্কার পাচ্ছেন বিরাট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Virat Kohli Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE