ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরে যাওয়ার পর টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রীকে একহাত নিলেন বীরেন্দ্র সহবাগ। তাঁর মতে, বড় বড় কথা না বলে তা কাজে করে দেখানো দরকার।

প্রসঙ্গত, পাঁচ টেস্টের সিরিজের পঞ্চম টেস্ট এখন নিয়মরক্ষায় পরিণত। কারণ, চতুর্থ টেস্টেই সিরিজ জিতে গিয়েছে জো রুটের দল। এ নিয়ে চলতি দশকে টানা তিন বার ইংল্যান্ডের মাটিতে ভারত টেস্ট সিরিজ হারল। ২০১১ সালে মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে ভারত ৪-০তে হেরেছিল। ২০১৪ সালে ধোনির নেতৃত্বেই ভারত ৩-১-এ হেরেছিল। এ বার এখনই ফল ৩-১।

শুক্রবার শুরু হচ্ছে সিরিজের পঞ্চম টেস্ট। যা এখন নিয়মরক্ষায় পরিণত। সাউদাম্পটনে চতুর্থ টেস্টে পরাজয়ের পর ভারতীয় দলের বেশ কয়েকজনের পারফরম্যান্স নিয়ে উঠছে প্রশ্ন। দুই ওপেনার শিখর ধবন ও লোকেশ রাহুল, অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার অবদান নিয়ে চলছে চর্চা।

আরও পড়ুন: নিমরতের সঙ্গে প্রেম! 'গোবর' বলে ওড়ালেন রবি শাস্ত্রী

আরও পড়ুন: বাবাকে সোনার পদক দেখাতে পারলেন না তাজিন্দার​

আরও পড়ুন: এই ক্রিকেটারেরা তাঁদের প্রথম আর শেষ টেস্ট খেলেন একই দলের বিরুদ্ধে

ট্রেন্টব্রিজে সিরিজের তৃতীয় টেস্ট জেতার পর রবি শাস্ত্রী বলেছিলেন, এই দল ভারতের সেরা সফরকারী দল হয়ে উঠতে পারে। সেই প্রসঙ্গেই শাস্ত্রীকে একহাত নিয়েছেন সহবাগ। একটি বেসরকারি টিভিকে তিনি বলেছেন, “মাঠের পারফরম্যান্স দিয়েই সেরা সফরকারী দল হয়ে উঠতে হয়। ড্রেসিং রুমে বসে এটা নিয়ে কথা বলে হয় না। যাঁর যা ইচ্ছে বলতেই পারেন। কিন্তু ব্যাট কথা না বললে সেরা সফরকারী দল কখনই হয়ে উঠতে পারা যাবে না।”

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)