Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virender Sehwag

পাঁচ দিনের টেস্ট হল রোম্যান্স, বদলের বিরুদ্ধে সওয়াল করলেন সহবাগ

এর আগে ভারত অধিনায়ক কোহালি পাঁচ দিনের টেস্টের বিরুদ্ধে মন্তব্য করেছিলেন। ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীও তা বলেছিলেন। সহবাগও সেই সুরে কথা বললেন।

সহবাগের মতে টেস্টের আকর্ষণই আলাদা। ছবি: পিটিআই।

সহবাগের মতে টেস্টের আকর্ষণই আলাদা। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ ১৫:১০
Share: Save:

চার দিনের টেস্টের বিরুদ্ধে মুখ খুললেন প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সহবাগ। তাঁর মতে, পাঁচ দিনের টেস্টের ফরম্যাট একই রকম থাকা উচিত। এই ব্যাপারে ভারত অধিনায়ক বিরাট কোহালির সঙ্গে সহমত পোষণ করেছেন তিনি।

সহবাগ বলেছেন, “আমি বরাবরই পরিবর্তনের পক্ষপাতী। ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আমিই ছিলাম অধিনায়ক। আর আমি তার জন্য গর্বিত। ২০০৭ সালে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলেও ছিলাম। কিন্তু পাঁচ দিনের টেস্ট ক্রিকেট হল রোম্যান্স।” তিনি আরও বলেছেন, “জার্সিতে নাম লেখা, গোলাপি বলের টেস্ট, এমন উদ্ভাবন ভাল। কিন্তু ডায়াপারের মতোই টেস্ট ক্রিকেটও একদম শেষ হলেই পাল্টানো উচিত। যখন আর এটা ব্যবহার করা যাবে না, তখনই এটা করা উচিত। আর পাঁচ দিনের টেস্ট মোটেই শেষ হয়ে যায়নি। টেস্ট ক্রিকেট হল ১৪৩ বছর বয়সি ফিট ব্যক্তি। এর একটা আত্মা রয়েছে। চার দিন কি সির্ফ চাঁদনি হি হোতি হ্যায়, টেস্ট ক্রিকেট নেহি।”

পরিষ্কার, পাঁচ দিনের টেস্ট কাটছাঁট করার ভাবনা একেবারেই পছন্দ নয় সহবাগের। এর আগে ভারত অধিনায়ক বিরাট কোহালিও একই সুরে মন্তব্য করেছিলেন। ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীও তা বলেছিলেন। রোহিত শর্মা বলেছিলেন যে, চার দিনের ম্যাচ মানে তা প্রথম শ্রেণির ম্যাচ, তা টেস্ট হতে পারে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE