Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Vireder Sehwag

অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে পৃথ্বী-রাহুলকে ওপেনার হিসেবে দেখতে চাইছেন সহবাগ

সদ্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে অভিষেক হয়েছে ১৯ বছর বয়সী পৃথ্বীর। আর অভিষেকেই আক্রমণাত্মক মেজাজে নজর কেড়েছেন তিনি।

পৃথ্বী-রাহুলের উপরই ওপেনিংয়ে ভরসা রাখছেন সহবাগ।

পৃথ্বী-রাহুলের উপরই ওপেনিংয়ে ভরসা রাখছেন সহবাগ।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৮ ১৫:১৯
Share: Save:

অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে ওপেনারকে আক্রমণাত্মক হতেই হবে বলে মনে করছেন বীরেন্দ্র সহবাগ। আর সেই জন্য দুই ওপেনার হিসেবে পৃথ্বী শ ও লোকেশ রাহুলকে খেলানোর পক্ষপাতী তিনি।

সদ্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে অভিষেক হয়েছে ১৯ বছর বয়সী পৃথ্বীর। আর অভিষেকেই আক্রমণাত্মক মেজাজে নজর কেড়েছেন তিনি। দুই টেস্টের সিরিজে তিনিই হয়েছেন সেরা। অন্যদিকে, লোকেশ রাহুল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে তেমন রান করেননি। ইংল্যান্ডে টেস্ট সিরিজেও শেষ টেস্ট ছাড়া তাঁর ব্যাটে রান ছিল না। স্কোয়াডে থাকা তৃতীয় ওপেনার হলেন মুরলী বিজয়। তিনি আবার ইংল্যান্ডে শেষ দুই টেস্টের দল থেকে বাদ পড়েছিলেন।

একদা বিস্ফোরক ওপেনার সহবাগ অস্ট্রেলিয়া সফরে টেস্টে ওপেনার হিসেবে দেখতে চাইছেন পৃথ্বী-রাহুলকে। বীরুর মতে, “পৃথ্বী ও রাহুলের ওপেন করা উচিত। অস্ট্রেলিয়ায় আক্রমণাত্মক ব্যাটসম্যানরাই বেশি রান করে। ওরাই ম্যাচ জেতানোর ক্ষমতা ধরে।” অ্যাডিলেডে ৬ ডিসেম্বর থেকে শুরু প্রথম টেস্ট। চার টেস্টের সিরিজের পর ১২ জানুয়ারি সিডনিতে শুরু হচ্ছে তিন ম্যাচের একদিনের সিরিজ।

আরও পড়ুন: ২০১৯-এ যে ওয়ানডে নজিরগুলো কোহালি, ধোনিদের হাতের নাগালে

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় কিন্তু অন্য লড়াই, সতর্ক করছেন রোহিত​

ক্রিকেটমহল অবশ্য টেস্ট সিরিজ নিয়ে বেশি আগ্রহী। মনে করা হচ্ছে, এ বারই অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার দারুণ সুযোগ রয়েছে ভারতের। তার কারণ, অস্ট্রেলিয়া পাচ্ছে না স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারের মতো ক্রিকেটারকে। বল-বিকৃতি কাণ্ডে এই দু’জনের মতো নির্বাসিত ওপেনার ক্যামেরন ব্যানক্রফটও।

সহবাগ আবার আগ্রাসী ক্রিকেটের স্লোগানে নির্ভর করে টেস্টে মিডল অর্ডারে দেখতে চাইছেন রোহিত শর্মাকে। তাঁর মতে, “রোহিতের নিশ্চিত ভাবেই প্রথম এগারোয় থাকা উচিত। একদিনের ক্রিকেটে যে তিনখানা ডাবল সেঞ্চুরি করে ফেলেছে, সেই ব্যাটসম্যানের টেস্টে বাইরে বসে থাকা উচিত নয়। দীর্ঘদিন ধরে আমি এটা বলে আসছি।” প্রসঙ্গত, চলতি বছরের গোড়ায় দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম দুই টেস্টের পর পাঁচদিনের ফরম্যাট থেকে বাদ পড়েন রোহিত। মুম্বইকর নিজেও টেস্টের আসরে প্রত্যাবর্তনের জন্য উন্মুখ।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE