Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cricket

ধোনি-কোহালি নন, ক্রিকেটীয় বুদ্ধিতে রোহিতই এগিয়ে, বললেন জাফর

বুদ্ধিমত্তার জন্য মহেন্দ্র সিংহ ধোনিকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ অধিনায়ক বলা হয়। বিরাট কোহালির নেতৃত্বে ভারতের সাফল্যও বেশ ভাল। কিন্তু সেরা ক্রিকেট-মস্তিষ্কের অধিকারী হিসেবে জাফর বেছে নিলেন রোহিতকে।   

সতীর্থদের থেকে সেরাটা বের করে নিতে জানেন রোহিত। —ফাইল চিত্র।

সতীর্থদের থেকে সেরাটা বের করে নিতে জানেন রোহিত। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩১ মার্চ ২০২০ ১৩:২১
Share: Save:

এখনকার ক্রিকেটারদের মধ্যে ক্রিকেটীয় বুদ্ধিতে এগিয়ে কে? এমন প্রশ্নই সোশ্যাল মিডিয়ায় এক ভক্ত ছুড়ে দিয়েছিলেন দেশের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফরকে। সেই ভক্তের প্রশ্নের জবাবে রোহিত শর্মার নাম নেন তিনি।

বুদ্ধিমত্তার জন্য মহেন্দ্র সিংহ ধোনিকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ অধিনায়ক বলা হয়। সম্প্রতি নিউজিল্যান্ডে গিয়ে বিপর্যয় বাদ দিলে বিরাট কোহালির নেতৃত্বে ভারতের সাফল্যও বেশ ভাল। কিন্তু ভক্তের প্রশ্নের জবাবে ধোনি বা কোহালির কথা না বলে রোহিত শর্মাকেই সেরা ক্রিকেট-মস্তিষ্কের অধিকারী বললেন জাফর।

‘হিটম্যান’কে খুব কাছ থেকে দেখেছেন দেশের প্রাক্তন ওপেনার। আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে মুম্বই ইন্ডিয়ান্সের সাজ ঘর শেয়ার করেছেন দুই ক্রিকেটার। সামনে থেকে দেখেছেন বলেই রোহিতের ক্রিকেট-মস্তিষ্ক সম্পর্কে ধ্যান ধারণা পরিষ্কার জাফরের।

আরও পড়ুন: পিছিয়েই গেল টোকিয়ো অলিম্পিক্স, শুরু পরের বছরের ২৩ জুলাই

২০১৩ সালে মুম্বই ইন্ডিয়ান্সের নেতৃত্ব গ্রহণ করেন রোহিত। তার পরেই বদলে যায় মুম্বই ইন্ডিয়ান্স। রোহিতের নেতৃত্বেই মুম্বই চার বার আইপিএল চ্যাম্পিয়ন হয়। শুধুমাত্র আইপিএল নয়, জাতীয় দলের নেতা হিসেবেও রোহিতের সাফল্য চোখে পড়ার মতোই। বিরাট কোহালি বিশ্রাম নেওয়ায় ১০টি ম্যাচে জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন রোহিত।

এই ১০টি ম্যাচের মধ্যে আটটিতেই জেতে ভারত। চাপের মুখে ঠান্ডা মাথায় দলকে নেতৃত্ব দেন রোহিত। খুব সহজেই সতীর্থদের সঙ্গে মিশে যেতে পারেন। সবার কাছ থেকে সেরাটা বের করে নিতে জানেন রোহিত। সেই কারণেই আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্স এত সফল।

আরও পড়ুন: সচিন-লারাই আমার প্রজন্মের সেরা: ওয়ার্ন

জাতীয় দলের হয়ে যে ক’টি ম্যাচে তিনি নেতৃত্ব দিয়েছেন, তাতেও ৮০ শতাংশ সাফল্য রয়েছে রোহিতের। সেই কারণেই ধোনি-কোহালির কথা না বলে রোহিতের কথা বলেছেন জাফর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wasim Jaffer Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE