Advertisement
১৯ এপ্রিল ২০২৪

রঞ্জিতে ব্যর্থ পূজারা, সেঞ্চুরি জাফরের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের নায়ক চেতেশ্বর পূজারা রঞ্জিতে নেমে ব্যর্থ হলেন। পূজারা ১১ রান করে ফিরে যান শিবম মাভির বলে। কোয়ার্টার ফাইনালের এই ম্যাচে উত্তরপ্রদেশের ৩৮৫ রানের জবাবে দ্বিতীয় দিনের শেষে সৌরাষ্ট্রের রান ১৭০-৭।

—ছবি পিটিআই।

—ছবি পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৯ ০৪:০২
Share: Save:

হ্যাটট্রিক করলেন গুজরাতের রুশ কলরিয়া। বুধবার ওয়ানাড়ে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় দিন ১৭১ রানে শেষ হয়ে গেল কেরলের দ্বিতীয় ইনিংস। সৌজন্যে গুজরাতের এই বাঁ হাতি পেসার। ৩৬ রান দিয়ে তাঁর ঝুলিতে তিন উইকেট। সমান সংখ্যক উইকেট পেয়েছেন বাঁ হাতি স্পিনার অক্ষর পটেলও।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের নায়ক চেতেশ্বর পূজারা রঞ্জিতে নেমে ব্যর্থ হলেন। পূজারা ১১ রান করে ফিরে যান শিবম মাভির বলে। কোয়ার্টার ফাইনালের এই ম্যাচে উত্তরপ্রদেশের ৩৮৫ রানের জবাবে দ্বিতীয় দিনের শেষে সৌরাষ্ট্রের রান ১৭০-৭।

গুজরাত-কেরল ম্যাচে দু’দিনের মধ্যেই ৩০টি উইকেট পড়ে গিয়েছে। প্রথম ইনিংসে ১৮৫ রান করে কেরল। গুজরাত অলআউট হয় ১৬২ রানে। দ্বিতীয় ইনিংসে ১৭১ রানে আটকে যান সঞ্জু স্যামসনেরা। চতুর্থ ইনিংসে ১৯৪ রান লক্ষ্য পার্থিব পটেলদের।

অন্য দিকে বুধবার নাগপুরে প্রথম শ্রেণির ক্রিকেটের ৫৭তম সেঞ্চুরি করলেন ওয়াসিম জাফর। মরসুমে এই নিয়ে তাঁর চতুর্থ সেঞ্চুরি। উত্তরাখণ্ডের বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় দিন ১১১ রানে অপরাজিত প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান। পাশাপাশি ওপেনার সঞ্জয় রামস্বামীও ১১২ রানে ক্রিজে রয়েছেন। তাঁদের সৌজন্যে বিপক্ষের ৩৫৫ রানের জবাবে বিদর্ভের রান ২৬০-১।

বিদর্ভ অধিনায়ক ফৈয়জ ফজল আউট হওয়ার সময় দলের রান ছিল ৪৫। সেখান থেকে ২১৫ রানের জুটি গড়েন জাফর ও সঞ্জয়। কিন্তু প্রথম ইনিংসে বিপক্ষের চেয়ে এখনও ১৪৫ রানে পিছিয়ে বিদর্ভ। বৃহস্পতিবার উত্তরাখণ্ডের বিরুদ্ধে জাফররা রানের পাহাড় গড়তে পারেন কি না সেটাই দেখার। চিন্নাস্বামী স্টেডিয়ামে রাজস্থানের বিরুদ্ধে অপরাজিত ৮৩ রান করে প্রথম ইনিংসে কর্নাটককে এগিয়ে দিলেন অধিনায়ক আর বিনয় কুমার। প্রথমে ব্যাট করে ২২৪ রান করে রাজস্থান। জবাবে ১৬৬ রানে ৯ উইকেট পড়ে গিয়েছিল কর্নাটকের। দশম উইকেটে মিডিয়াম পেসার রনিত মোরের সঙ্গে ৯৭ রানের জুটি গড়েন বিনয়। দলকে পৌঁছে দেন ২৬৩ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Ranji trophy Wasim Jaffer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE