Advertisement
১৬ এপ্রিল ২০২৪

হুঁশিয়ারিই দিয়ে দিলেন আদালতের প্রশাসকরা

লোঢা সুপারিশ নিয়ে বোর্ড যে বিশেষ কমিটি গড়েছে, তাদের বৈঠক ছিল এ দিন। সেই কমিটির সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায় আবার সিএবি সদস্যদের নিয়েও বসেছিলেন বোর্ডের পদক্ষেপের পরিপ্রেক্ষিতে তারা কোন জায়গায় দাঁড়িয়ে, তার ব্যাখ্যা দিতে।

বোর্ডের পর্যবেক্ষকদের প্রধান বিনোদ রাই।

বোর্ডের পর্যবেক্ষকদের প্রধান বিনোদ রাই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ জুলাই ২০১৭ ০৪:৪৭
Share: Save:

দেশের ক্রিকেট প্রশাসন কোন ভবিষ্যতের দিকে এগোচ্ছে? শনিবার দিনভর একাধিক শহরে ক্রিকেট বৈঠকে তার উত্তর খোঁজার চেষ্টা চললেও বোর্ডের পর্যবেক্ষকদের প্রধান বিনোদ রাইয়ের হুঁশিয়ারিতে সেই চেষ্টা বিফলে যেতে পারে। রাই জানিয়ে দিলেন, লোঢা প্যানেলের সুপারিশগুলি সুপ্রিম কোর্টের রায় অনুযায়ীই বাস্তবায়িত করা হবে।

লোঢা সুপারিশ নিয়ে বোর্ড যে বিশেষ কমিটি গড়েছে, তাদের বৈঠক ছিল এ দিন। সেই কমিটির সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায় আবার সিএবি সদস্যদের নিয়েও বসেছিলেন বোর্ডের পদক্ষেপের পরিপ্রেক্ষিতে তারা কোন জায়গায় দাঁড়িয়ে, তার ব্যাখ্যা দিতে। সকালের সৌরভ যোগ দেন স্কাইপে-র মাধ্যমে। বিকেলে সশরীরে।

সন্ধ্যায় ইডেনের ক্লাব হাউসে তিনি বলেন, ‘‘কয়েকটা বিষয় আমরা আদালতকে পুনর্বিবেচনার অনুরোধ করব। বিষয়গুলো সবারই প্রায় জানা। দেখা যাক, আদালত সাড়া দেয় কি না।’’ সিএবি বৈঠক নিয়ে তিনি বলেন, ‘‘সদস্যদের জানিয়েছি ১৪ জুলাই সুপ্রিম কোর্ট রায় না দেওয়া পর্যন্ত আমরা কোনও দিকেই এগোতে পারব না। আর লোঢা প্যানেলের সব সুপারিশই পুনর্বিবেচনার আবেদন করেছি।’’ বোর্ডের এই গড়িমসি নিয়ে বিচারপতি আর এম লোঢা বিরক্তি প্রকাশ করে এ দিন বলেন, ‘‘পর্যবেক্ষকদের কমিটি হওয়ার পর ছ’মাস পেরিয়ে গেল। অথচ কিছুই পরিবর্তন হল না। এটা দুর্ভাগ্যজনক।’’

লোঢার এই বিবৃতির পরই বিনোদ রাই এক ওয়েবসাইটকে বলেন, ‘‘বোর্ড সদস্যদের মধ্যে সহমত তৈরি করার চেষ্টায় ছিলাম আমরা। এত দিনে যখন তা হল না, তখন আদালতের রায় মেনেই ক্রিকেট প্রশাসনে পরিবর্তন আনা হবে।’’ ১৪ জুলাই, শুনানির দিন তাঁরা আদালতে স্ট্যাটাস রিপোর্ট পেশ করবেন ও ৩১ অক্টোবরের মধ্যে নিজেদের কাজ শেষ করতে চান বলে জানান রাই।

এই বিবৃতি যে বোর্ডের পক্ষে ভাল খবর নয়, তা বুঝেই আশাহত বোর্ড কর্তারা। তাঁরা নাকি আদালতে বিকল্প প্রস্তাব দেওয়ার কথা ভাবছিলেন। এতে টানা আট বছর পদে থাকার পরে চার বছর কুলিং অফ পিরিয়ড ও ফের চার বছরের জন্য ফেরার প্রস্তাব ছিল। সৌরভ তেমন কোনও বিষয়ে আলোচনার কথা অবশ্য স্বীকার করেননি। বিনোদ রাই যদি তাঁর কথা অনুযায়ী কাজ করেন, তা হলে এই পরিকল্পনা জোর ধাক্কা খেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE