Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Nagthan Lyon

এখনও হেরে যাইনি! চাপ কাটাতে হুঙ্কার লায়নের

অস্ট্রেলিয়া শিবিরে এই প্রসঙ্গেই আসছে মাস কয়েক আগের দুবাই টেস্টের উদাহরণ। অক্টোবরে পাকিস্তানের বিরুদ্ধে সেই টেস্টে চতুর্থ ইনিংসে ৪৬২ রানের জয়ের লক্ষ্য তাড়া করে আট উইকেটে ৩৬২ তুলেছিল অস্ট্রেলিয়া।

মরণপণ লড়াইয়ের প্রতিশ্রুতি দিলেন লায়ন।

মরণপণ লড়াইয়ের প্রতিশ্রুতি দিলেন লায়ন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৮ ১৯:৪৬
Share: Save:

জেতার জন্য শেষদিনে করতে হবে ২১৯ রান। হাতে রয়েছে ছয় উইকেট। এই অবস্থায় দুই অপরাজিত ব্যাটসম্যান শন মার্শ ও ট্র্যাভিস হেডের উপর ভরসা রাখছেন নেথান লায়ন। ৩২৩ রান তাড়া করে চতুর্থ ইনিংসে এই দু’জন নাটকীয় জয় ছিনিয়ে আনতেই পারেন বলে জানিয়ে দিয়েছেন অজি অফস্পিনার।

লায়ন সাফ বলেছেন, “শন মার্শ আমার চোখে সুপারস্টার। প্রচুর বল করেছি শিল্ড ক্রিকেটে। খুব মেরেছে আমাকে। ও সেরা ব্যাটসম্যানদের মধ্যে পড়ে। ও নিশ্চয়ই বিশ্বাস করে যে নায়ক হয়ে ওঠার সুযোগ রয়েছে সোমবার। একই কথা খাটে ট্র্যাভিসের ক্ষেত্রেও।”

অস্ট্রেলিয়া শিবিরে এই প্রসঙ্গেই আসছে মাস কয়েক আগের দুবাই টেস্টের উদাহরণ। অক্টোবরে পাকিস্তানের বিরুদ্ধে সেই টেস্টে চতুর্থ ইনিংসে ৪৬২ রানের জয়ের লক্ষ্য তাড়া করে আট উইকেটে ৩৬২ তুলেছিল অস্ট্রেলিয়া। ড্র হয়েছিল সেই টেস্ট। অ্যাডিলেডেও সোমবার প্রথম টেস্টের শেষ দিনে তেমনই মরণপণ লড়াইয়ের প্রতিশ্রুতি দিয়েছেন লায়ন।

আরও পড়ুন: এই ভাবে বল করলেই মিলবে পূজারার উইকেট, ওয়ার্ন বলতেই সফল হলেন লায়ন​

আরও পড়ুন: প্রশ্নের মুখে ঋষভের ব্যাটিং, আড়াল করলেন ব্যাটিং কোচ বাঙ্গার​

ভারতের দ্বিতীয় ইনিংসে ১২২ রানে ছয় উইকেট নিয়েছেন তিনি। ম্যাচে তাঁর শিকার আট উইকেট। লায়ন বলেছেন, “আমরা দুবাই নিয়ে কথা বলেছি। এখনও জিততে পারি, বিশ্বাস রাখছি। এখনও হেরে যাইনি, এই বিশ্বাস রাখছি। সোমবার প্রথম বল, প্রথম ওভার, প্রথম ঘন্টা থেকে জিততে হবে আমাদের। ব্যাপারটাকে জটিল করলে চলবে না। উপভোগ করতে হবে নিজেদের। লড়াই করতে হবে মারাত্মক। এর আগেও যখন দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল, তখনও বিশ্বাস ছিল। আর এখনও বিশ্বাস করি যে টেস্টে জেতার সুযোগ রয়েছে।”

কী অবস্থায় রয়েছে পিচ? অস্ট্রেলিয়ার কাজটা কতটা কঠিন? লায়ন বলেছেন, “পিচ একটু দ্রুত হয়েছে। সিমারদের পক্ষে সহায়ক খুব একটা নেই। তবে বল ঘুরছে। আর ভারতের বিশ্বমানের স্পিনার রয়েছে। আমাদের ব্যাটসম্যানদের সামনে তাই মস্ত বড় চ্যালেঞ্জ।” লায়ন আসলে রবিচন্দ্রন অশ্বিনের কথাই বোঝাতে চেয়েছেন। দুই ইনিংসে অশ্বিন এখনও পর্যন্ত নিয়েছেন পাঁচ উইকেট।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE