Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sports News

এ বছর কোন খবর সবচেয়ে বেশি সার্চ হয়েছে জানেন?

ভারতে গুগল সার্চের হিসেবে আইপিএল-এর পরেই রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, সিবিএসই ফলাফল, উত্তর প্রদেশ নির্বাচনের ফল ও জিএসটি। ২০১৭তে হয়ে গিয়েছে দশম আইপিএল।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৭ ১৬:৪০
Share: Save:

পরবর্তী আইপিএল শুরুর সময় এসে গেল। এই পুরো বছর ধরে গুগলে কিন্তু হিট সেই আইপিএলই। গুগলে খবর সার্চের তালিকায় ভারতে চ্যাম্পিয়ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। ক্যালিফোর্নিয়া হেড কোয়ার্টারের সার্চ ইঞ্জিনের বিচারে এই তথ্য পাওয়া গিয়েছে। ব্যবসা থেকে বিনোদন, সব কিছুর উপরই সমীক্ষা চালিয়ে দেখা গিয়েছে খবররে বাজারে এই বছর সব থেকে বেশি দাম ছিল আইপিএল-এরই। সব কিছুকে ছাপিয়ে গিয়েছে আইপিএল।

ভারতে গুগল সার্চের হিসেবে আইপিএল-এর পরেই রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, সিবিএসই ফলাফল, উত্তর প্রদেশ নির্বাচনের ফল ও জিএসটি। ২০১৭তে হয়ে গিয়েছে দশম আইপিএল। কিন্তু সারা বছর ধরেই চলেছে আইপিএল-এর নানা খুটিনাটি খবর নিয়ে গুগল সার্চ। তার মধ্যে সব থেকে বেশি সার্চ হয়েছে গুজরাত লায়ন্সের বিনোদন কর ফাঁকির খবর। দ্বিতীয় স্থানে রয়েছে আশিস নেহরার মেন্টর হিসেবে আইপিএল-এ ফেরার খবর এবং তৃতীয় স্থানে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের লাকি চার্ম কে জানিয়েছিলেন অভিষেক বচ্চন।

আইপিএল-এর পর সার্চের শীর্ষে ছিল আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭। যার ফাইনালে ১৮০ রানে পাকিস্তানের কাছে হেরে গিয়েছিল ভারত। ১৮ জুন খেলা হয়েছিল লন্ডনে। পরের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি হবে ভারতে ২০২১এ। তিন নম্বরে রয়েছে, সিবিএসই-র ফল। কারণ ফল প্রকাশে এ বার দেড়ি হয়েছিল। ফল নিয়ে নানা বিতর্কও হয়েছিল। সর্ব ভারতীয় স্তরে এ বার শীর্ষে ছিলেন রক্ষা গোপাল। ফলাফল ঘিরেও ঘটেছিল নানা বিতর্ক।

আরও পড়ুন

ছ’বলে ছ’টি ছয় খেয়ে ২৬ বলে সেঞ্চুরি

চতুর্থ স্থানে রয়েছে উত্তর প্রদেশ নির্বাচনের ফল। যেখানে কঠিন লড়াই হয়েছিল বিজেপি, সমাজবাদী পার্টি-কংগ্রেস জোট ও বহুজন সমাজ পার্টির মধ্যে। শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নিয়ে সরকার গঠন করেছিল বিজেপি। মুখ্যমন্ত্রী হয়েছিলেন যোগী আদিত্যনাথ। পঞ্চম স্থানে রয়েছে জিএসটি। গুডস অ্যান্ড সার্ভিস ট্যাক্স নিয়ে কম টানাপড়েন হয়নি। ১জুলাই লাগু হয় জিএসটি। তার পর অনেকদিন সংবাদের শিরোনামে ছিল জিএসটির খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE