Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Michel Phelps

ফেল্পসের পিঠে বেগুনি ছোপ কিসের?

রবিবারই নেমেছিলেন অলিম্পিক্সের আসরে। তিনি জলে নামলেই সেরা এই নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু এ কী দৃশ্য দেখা গেল। মাইকেল ফেল্পসের সারা পিঠে বেগুনি ছোপ ভর্তি। পিঠের ওপর দিকটায় গোল গোল এই ছাপ দেখে সকলেই বিস্মিত হয়ে যান।

এই ছোপ নিয়েই উত্তাল ক্রীড়াবিশ্ব।

এই ছোপ নিয়েই উত্তাল ক্রীড়াবিশ্ব।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৬ ১৮:০০
Share: Save:

রবিবারই নেমেছিলেন অলিম্পিক্সের আসরে। তিনি জলে নামলেই সেরা এই নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু এ কী দৃশ্য দেখা গেল। মাইকেল ফেল্পসের সারা পিঠে বেগুনি ছোপ ভর্তি। পিঠের ওপর দিকটায় গোল গোল এই ছাপ দেখে সকলেই বিস্মিত হয়ে যান। শুরু হয় আলোচনা। অনেকেই ধরে নেন এটা এক ধরণের ট্যাটু। আবার কেউ বলতে শুরু করেন ফেল্পস হয়তো অনেকগুলো টেনিস বলের উপর শুয়েছিলেন রাতে। কিন্তু পরে জানা যায় এটা একটা থেরাপির অংশ। যেই থেরাপিকে বলা হয় কাপিং।

কাপের মতো এক ধরণের জিনিস পিঠের উপর দিয়ে এই থেরাপি করা হয়। ‘মাসল রিকভারি থেরাপি’র অংশ এটা। যেখানে এক ধরণের কাপের মতো জিনিস গরম করে পিঠের উপর চেপে ধরা হয়। কিছুক্ষণ পর সেটা টেনে তোলা হয়। তাতেই মাসল রিল্যাক্স হয়ে যায়। তবে এটা খুব প্রচলিত চিকিৎসা নয়। সব অ্যাথলিটরাই যে করেন তা নয়। কিন্তু ফেল্পস এটা নিয়মিত করেন।

আরও খবর

ভল্টিং হল টি২০ ম্যাচ, দীপার ভাগ্য তাই ওই দিনটায়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Michel Phelps Swimmer Rio Olympics Purple spot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE