Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ian Chappell

বিরাট-শূন্যতা ভরাবে কে: ইয়ান

চ্যাপেল মনে করছেন, সিরিজের জয়-পরাজয় ঠিক করে দিতে পারে নির্বাচকদের সিদ্ধান্ত।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২০ ০৫:২৫
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন সিরিজে প্রথম টেস্ট খেলে বিরাট কোহালি দেশে ফিরে এলে কী হবে ভারতের অবস্থা? এই নিয়ে নানা বিশেষজ্ঞের নানা মত। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল মনে করেন, কোহালি ফিরে এলে একটা বিশাল শূন্যতা তৈরি হবে ভারতীয় ব্যাটিং লাইনে। সেই শূন্যতা কী ভাবে ভরাট করা হবে, তার উপরেই নির্ভর করে থাকবে সিরিজের ভাগ্য।

একটি ক্রিকেট ওয়েবসাইটে নিজের কলামে চ্যাপেল লিখেছেন, ‘‘বিরাট ফিরে আসায় ভারতীয় দলে একটা বড় শূন্যতা তৈরি হবে। আবার পাশাপাশি দলের তরুণ ক্রিকেটারদের সামনে একটা সুযোগ আসবে নিজেদের প্রমাণ করার।’’ চ্যাপেল মনে করছেন, ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের ভাগ্য অনেকটা নির্ভর করে থাকবে নির্বাচকদের উপরেও। প্রাক্তন অস্ট্রেলীয় ব্যাটসম্যানের কথায়, ‘‘এই সিরিজে দু’দলের লড়াই জমে উঠবে বলেই মনে করা হচ্ছে। এই লড়াইয়ে নতুন মাত্রা এনে দিতে পারে নির্বাচকদের গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত। কোন দলের নির্বাচকরা বেশি সাহসী, তার উপরে নির্ভর করতে পারে সিরিজের ভাগ্যও।’’

চ্যাপেল মনে করছেন, সিরিজের জয়-পরাজয় ঠিক করে দিতে পারে নির্বাচকদের সিদ্ধান্ত। অস্ট্রেলিয়ার ক্ষেত্রে চ্যাপেল চান, ছন্দে না থাকা জো বার্নসকে সরিয়ে ডেভিড ওয়ার্নারের সঙ্গী হিসেবে উইল পুকভস্কিকে বেছে নেওয়া হোক। জয় কোহালির দলের: নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে রবিবার বিরাট কোহালির নেতৃত্বাধীন সি কে নায়ডু একাদশ পাঁচ উইকেটে হারিয়েছে কে এল রাহুলের রঞ্জিসিংজি একাদশকে। ৪০ ওভারের ম্যাচে রাহুলের (৬৬ বলে ৮৩) দল ২৩৫ রান তোলে। ২৬ বল বাকি থাকতে জেতে কোহালির দল। অধিনায়ক কোহালি করেন ৫৮ বলে ৯১ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ian Chappell cricket virat kohli india
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE