Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Virat Kohli

কোহালির চারে নামা মানতে পারছেন না গাওস্কর-ক্লার্করা

বুধবার চার নম্বরে নেমে বিরাট কোহালি করেন মাত্র চার। ফলে, তাঁর ব্যাটিং অর্ডার নিয়ে উঠছে প্রশ্ন। কেন পছন্দের তিন নম্বরে না নেমে পিছিয়ে গেলেন না, শুরু হয়েছে চর্চা।

কোহালির ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন তুললেন গাওস্কর, ক্লার্ক।

কোহালির ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন তুললেন গাওস্কর, ক্লার্ক।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৮ ১৩:০৬
Share: Save:

সফরের শুরুতেই পরাজয়। বুধবার ব্রিসবেনের গাব্বায় প্রথম টি-টোয়েন্টিতে চার রানে হেরেছে টিম ইন্ডিয়া। হারের ময়নাতদন্তে যে কারণগুলো উঠে আসছে, তার মধ্যে বিরাট কোহালির চার নম্বরে নামা অন্যতম।

১৭ ওভারে ১৭৪ রানের জয়ের লক্ষ্য ছিল ভারতের সামনে। ৪.১ ওভারে আউট হন রোহিত শর্মা। দলের রান তখন ছিল ৩৫। সেই সময় লোকেশ রাহুলকে নামানো হয়। ১২ বলে ১৩ করেন রাহুল। ৮.২ ওভারে তিনি যখন ফেরেন, স্কোরবোর্ডে তখন ৮১ রান। এই সময়ই নামেন কোহালি। আট বলে তিনি করেন মাত্র চার। ফলে, তাঁর ব্যাটিং অর্ডার নিয়ে উঠছে প্রশ্ন।

কিংবদন্তি সুনীল গাওস্কর যেমন সফরের প্রথম ম্যাচেই পরীক্ষা-নিরীক্ষার কোনও প্রয়োজন দেখছেন না। তিনি বলেছেন, "বিরাট কোহালির চার নম্বরে নামা উচিত বলে মনে করি না। এটা সফরের প্রথম ম্যাচ। সাধারণত যে জায়গায় নামে, সেখানেই নামা উচিত ছিল। একমাত্র সিরিজ জিতে গেলেই এমন সুযোগ নেওয়া যায়।"

আরও পড়ুন: কেন ক্রুনাল পান্ড্যকে খেলানো হল, প্রশ্ন তুললেন হরভজন​

আরও পড়ুন: ঋষভের আউটেই ঘুরল ম্যাচ, বললেন কোহালি​

চার নম্বরে নেমে আট বলে কোহালি করেন মাত্র চার রান। ছবি: এএফপি

গাওস্করের সঙ্গে একমত অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক। তাঁর মতে, "বিরাট কোহালির উচিত ছিল ক্রিজে এসে কয়েকটা বল খেলে থিতু হয়ে উঠে শেষ পর্যন্ত থাকা। ও দলকে জিতিয়ে ফেরা। ওই এটা করতে পারত। আমি কোহালিকে তিন নম্বরে ব্যাট করতে দেখতে চাইছি। কোহালি প্রয়োজন পড়লে ওপেন করতে পারে। কিন্তু, কিছুতেই ব্যাটিং অর্ডারে পিছিয়ে যাওযা ঠিক হবে না।" শুক্রবার কি বদল ঘটবে ভারতের ব্যাটিং অর্ডারে? বিরাট কোহালি কি নামবেন তিন নম্বরে? ক্রিকেটমহলে এমন চর্চাই কিন্তু শোনা যাচ্ছে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE