• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাকিস্তানকে ৯৫ রানে হারিয়ে বিরাটদের বদলা নিলেন মিতালীরা

India
পাকিস্তানকে হারানোর পর ভারতীয় মেয়েদের উচ্ছ্বাস। ছবি: রয়টার্স।

ভারত ১৬৯/৯ (৫০ ওভার)

পাকিস্তান ৭৪/১০ (৩৮.১ ওভার)

বিরাটদের হারের বদলা ইংল্যান্ডের মাঠেই নিয়ে নিলেন মিতালীরা। কিছুদিন আগেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের কাছে হেরে রানার্স হয়েই শেষ করতে হয়েছিল বিরাট কোহালিদের। কিন্তু রবিবার সেই হারের বদলা নিয়ে নিলেন ভারতের মেয়েরা তাও আবার বিশ্বকাপের মতো আসরে। ইতিহাস হয়ে গিয়েছে ভারত-পাকিস্তান বিশ্বকাপে দেখা হওয়া মানেই পাকিস্তানের হার। সেই ধারা এ বার ধরে রাখলেন মিতালী, স্মৃতি, ঝুলনরা। পাকিস্তানকে ৯৫ রানে হারিয়ে দিল ভারত।

আরও খবর: ভারতীয় দলের ম্যানেজারের রিপোর্ট বিসিসিআই-এর হাতে

টস জিতে এ দিন ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যাপ্টেন মিতালী। যদিও ব্যাট হাতে ব্যর্থতাই জুটেছে। বরং পাকিস্তানের বোলিংয়ের দাপটে ব্যাক্তিগতভাবে বড় রান তুলতে পারেননি কেউই। পুনম রাউতের ৪৭ই সর্বোচ্চ। মন্ধনার ব্যাট থেকে এ দিন এল মাত্র ২ রান। এর পর ৩৩ রানের ইনিংস খেলেন সুষ্মা ভর্মা। যার ফলে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রানে শেষ হয় ভারতের ইনিংস। পাকিস্তানের হয়ে দুরন্ত বোলিং করেন নাশরা সান্ধু। ৪ উইকেট নেন তিনি। জোড়া উইকেট নেন সাদিয়া ইউসুফ। একটি করে উইকেট আসমাভিয়া ইকবাল ও দিয়ানা বেগের।

জবাবে ব্যাট করতে এসে পাকিস্তানকে একবারের জন্যও আত্মবিশ্বাসী লাগেনি। যতটা আত্মবিশ্বাস নিয়ে বল করতে নেমেছিলেন ততটাই তাঁদের আত্মবিশ্বাসকে নাড়িয়ে দিয়ে যায় ভারতের বোলিং। পাকিস্তানের হয়ে ব্যাক্তিগত সর্বোচ্চ ২৯ রানের ইনিংস খেলেন সানা মীর। ২৩ রান করেন নাহিদা খান। চারজন প্যাভেলিয়নে ফেরেন কোনও রান না করেই। বাকি রান ১, ৬, ৫, ১। যার ফল ৩৮.১ ওভারে ৭৪ রানেই শেষ হয়ে যায় পাকিস্তান। ভারতের হয়ে বল হাতে এ দিন দুরন্ত ছিলেন একতা বিস্ত। ১০ ওভারে ২টি মেডেনসহ মাত্র ১৮ রান দিয়ে ৫ উইকেট নেন একতা। জোড়া উইকেট নেন মানসী যোশী। একটি করে উইকেট নেন ঝুলন গোস্বামী, দীপ্তি শর্মা ও হরমনপ্রীত কাউর। ম্যাচের সেরা হয়েছেন একতা বিস্ত।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন