Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

ধোনির ছয় ভুলব না: সৌরভ

২০১১ সালের বিশ্বকাপ জয় যেমন স্মরণীয় হয়ে থাকবে, তেমনই তিনি ভুলতে পারেন না ওয়াংখেড়েতে মারা মহেন্দ্র সিংহ ধোনির সেই ছয়টা।

ধোনি ও সৌরভ(ইন্সটে)। ফাইল চিত্র

ধোনি ও সৌরভ(ইন্সটে)। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ জুন ২০২০ ০২:৫৪
Share: Save:

ভারতীয় ক্রিকেট ইতিহাসের অনেক স্মরণীয় দিনের মধ্যে উজ্জ্বলতম দিন তাঁর কাছে কোনটা? কোন মুহূর্তটা তিনি ভুলতে পারেন না? এই প্রশ্নের জবাব দিয়েছেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের প্রাক্তন অধিনায়কের কাছে ২০১১ সালের বিশ্বকাপ জয় যেমন স্মরণীয় হয়ে থাকবে, তেমনই তিনি ভুলতে পারেন না ওয়াংখেড়েতে মারা মহেন্দ্র সিংহ ধোনির সেই ছয়টা। যা ভারতকে দ্বিতীয়বারের মতো ৫০ ওভারের ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন করেছিল। সৌরভ মনে করেন, ভারতীয় ক্রিকেট ইতিহাসে ওই মুহূর্তটা চিরস্থায়ী হয়ে থাকবে।

একটি অনলাইন ওয়েব ক্লাসে সৌরভ বলেন, ‘‘আমার কাছে ভারতীয় ক্রিকেটের সব চেয়ে বড় দিনটা হল ২০১১ সালের বিশ্বকাপ জয়। এম এস ধোনির ওই ছয়টা...ওই শটটা ভারতীয় ক্রিকেট ইতিহাসে চিরকালীন হয়ে থাকবে। কী অসাধারণ একটা মুহূর্ত ছিল।’’ ২ এপ্রিল, সেই বিশ্বজয়ের রাতের স্মৃতি রোমন্থন করে সৌরভ বলেন, ‘‘ওই রাতে আমি ওয়াংখেড়েতে ছিলাম। কমেন্ট্রি বক্স থেকে নেমে আসি ধোনি এবং ওর দলের জয়োৎসব দেখতে।’’

হরভজনের ক্ষোভ: গ্রেগ চ্যাপেলের বিরুদ্ধে তোপ দাগলেন হরভজন সিংহ। ভারতের প্রাক্তন কোচের উদ্দেশে হরভজন বলেন, ‘‘গ্রেগ চ্যাপেল আমাদের দলটাকে শেষ করে দিয়েছিল।’’ পাশাপাশি ২০০৮ সালের সিডনি টেস্টে রিকি পন্টিং নিজেই আম্পায়ারের ভূমিকা পালন করছিলেন বলেও তোপ দেগেছেন হরভজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE