Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

ইংল্যান্ডকে হারিয়ে তৃতীয় বেলজিয়াম, সোনার বুটের দৌড়ে এগিয়ে হ্যারি কেন

ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচে অন্য আকর্ষণও ছিল। হ্যারি কেন বনাম রোমেলু লুকাকু, সোনার বুটের লড়াইয়ে কে কাকে টেক্কা দেন, দেখার অপেক্ষায় ছিল ফুটবল বিশ্ব। কিন্তু, দু’জনের কেউই গোল করতে পারেননি।ছয় গোল করে হ্যারি কেনই পাচ্ছেন সোনার বুট। আর লুকাকু থেকে গেলেন চার গোলেই।

তৃতীয় স্থান নির্ধারণকারী ম্যাচের পর হ্যারি কেন। —এএফপি।

তৃতীয় স্থান নির্ধারণকারী ম্যাচের পর হ্যারি কেন। —এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৮ ২১:৫৬
Share: Save:

রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থান পেল বেলজিয়াম। শনিবার সেন্ট পিটার্সবার্গে রেড ডেভিলসরা ২-০ হারাল ইংল্যান্ডকে। বিশ্বকাপের ইতিহাসে এটাই বেলজিয়ামের সেরা সাফল্য। ১৯৮৬ সালে মেক্সিকো বিশ্বকাপে চতুর্থ হয়েছিল তারা।

শুধু তৃতীয় স্থানই নয়, ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচে অন্য আকর্ষণও ছিল। হ্যারি কেন বনাম রোমেলু লুকাকু, সোনার বুটের লড়াইয়ে কে কাকে টেক্কা দেন, দেখার অপেক্ষায় ছিল ফুটবল বিশ্ব। কিন্তু, দু’জনের কেউই গোল করতে পারেননি। লুকাকুকে তো ৬১ মিনিটে তুলেই নেওয়া হল। ফাইনাল ম্যাচে বিরাট কোনও অঘটন না ঘটলে ছয় গোল করায় সোনার বুট পাওয়ার দৌড়ে এখনও পর্যন্ত শীর্ষে হ্যারি কেন। আর লুকাকু থেকে গেলেন চার গোলেই।

বেলজিয়াম চার মিনিটেই গোল করে এগিয়ে গিয়েছিল। নাসের শাদলির ক্রস থেকে টোকায় গোল করেন টমাস মিউনিয়ের। প্রথম কুড়ি মিনিটে রেড ডেভিলসরা দাপট দেখায়। ইংল্যান্ড ধীরে ধীরে লড়াইয়ে ফেরে। কিন্তু কাজের কাজ হয়নি। ক্রমশ প্রতি-আক্রমণে উঠে আসতে থাকে বেলজিয়াম। তৈরি করতে থাকে গোলের সুযোগ। ৮২ মিনিটে বেলজিয়ামের হয়ে ২-০ করলেন অধিনায়ক এডেন অ্যাজার। কেভিন দি ব্রুইনের পাস থেকে দুরন্ত শটে গোল করেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে রোমেলু লুকাকু। —এএফপি।

আরও পড়ুন: ফাইনালকে জড়িয়ে থাকছে আবেগ, প্রতিশোধ আর ইতিহাস

আরও পড়ুন: ম্যারাথন লড়াইয়ে নাদাল-বধ, ফাইনালে জকোভিচ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE