Advertisement
২০ এপ্রিল ২০২৪

চোট গুরুতর নয়, অনুশীলনে কার্ভাহাল

অনুশীলনে যোগ দিয়ে স্পেনীয় সংবাদমাধ্যমকে কার্ভাহাল সোমবার জানিয়ে দেন, শুরুতে যতটা গুরুতর ভেবেছিলেন, চোট ততটা গুরুতর নয়।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মে ২০১৮ ০৪:৪৭
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠের বাইরে বেরিয়ে যেতে হয়েছিল রিয়াল মাদ্রিদ রক্ষণের ফুটবলার ড্যানি কার্ভাহালকে। তার পরেই স্পেনের বিশ্বকাপ দলে তিনি থাকবেন কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। অবশেষে, স্পেনের অনুশীলনে যোগ দিয়ে কার্ভাহাল সেই ধোঁয়াশা দূর করলেন।

অনুশীলনে যোগ দিয়ে স্পেনীয় সংবাদমাধ্যমকে কার্ভাহাল সোমবার জানিয়ে দেন, শুরুতে যতটা গুরুতর ভেবেছিলেন, চোট ততটা গুরুতর নয়। বিশ্বকাপে তাই খেলতে পারবেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ৩৭ মিনিটেই মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয়েছিল কার্ভাহালকে। ডাক্তারি পরীক্ষায় ধরা পড়েছিল, ডান পায়ের হ্যামস্ট্রিং পেশীর তন্তু ছিঁড়েছে কার্ভাহালের। কিন্তু এ দিন জাতীয় দলের অনুশীলনে নেমে কার্ভাহাল বলেন, ‘‘দু’সপ্তাহ বিশ্রাম নিলেই সুস্থ হয়ে বিশ্বকাপ খেলতে পারব।’’

এ দিন সকালেই স্পেনের জাতীয় ফুটবল সংস্থার তরফে এক বিবৃতিতে বলা হয়, সোমবার দলের সঙ্গে অনুশীলনে নামবেন কার্ভাহাল। তবে পুরোদমে অনুশীলনে এখনই তাঁকে নামানোর ঝুঁকি নেওয়া হচ্ছে না। এখন রিহ্যাবে থাকবেন ২৬ বছর বয়সি এই ফুটবলার।

সঙ্গে এটাও জানিয়ে দেওয়া হয়েছে সুইৎজারল্যান্ড (৩ জুন) ও তিউনিশিয়া (৯ জুন)-র বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না কার্ভাহাল। বিশ্বকাপে গ্রুপ ‘বি’ তে রয়েছে স্পেন। জুলেন লোপেতেগুইয়ের দলের প্রথম ম্যাচ ১৫ জুন সোচিতে। প্রতিপক্ষ পর্তুগাল। এই গ্রুপের বাকি দুই দল হল ইরান ও মরক্কো। ২০ জুন কাজানে স্পেনের প্রতিপক্ষ ইরান। আর শেষ ম্যাচ ২৫ জুন কালিনিনগ্রাদে। যে ম্যাচে লোপেতেগুইয়ের দল খেলতে নামবে মরক্কোর বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE