Advertisement
২০ এপ্রিল ২০২৪

নয়্যার বলছেন, তাঁর পায়ে এখন আর যন্ত্রণা নেই

গত মরসুমের মার্চ মাস পর্যন্ত তিন বার তাঁর বাঁ পা ভাঙে। বায়ার্ন মিউনিখের এই অভিজ্ঞ গোলরক্ষক তাই বুন্দেশলিগায় মাত্র তিনটি ম্যাচ খেলতে পেরেছিলেন।

পরীক্ষা: চোট কাটিয়ে রবিবারের ম্যাচে নামার প্রস্তুতিতে নয়্যার। ছবি: রয়টার্স

পরীক্ষা: চোট কাটিয়ে রবিবারের ম্যাচে নামার প্রস্তুতিতে নয়্যার। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ জুন ২০১৮ ০৫:১৪
Share: Save:

জার্মানির গোলরক্ষক মানুয়েল নয়্যার জানালেন, তাঁর পায়ে এখন আর কোনও যন্ত্রণা নেই। সেই সঙ্গে তাঁর মনে হচ্ছে রাশিয়ায় খেলতেও কোনও অসুবিধা হবে না। বিশ্বকাপে জার্মানির প্রথম খেলা মেক্সিকোর বিরুদ্ধে, রবিবার।

গত মরসুমের মার্চ মাস পর্যন্ত তিন বার তাঁর বাঁ পা ভাঙে। বায়ার্ন মিউনিখের এই অভিজ্ঞ গোলরক্ষক তাই বুন্দেশলিগায় মাত্র তিনটি ম্যাচ খেলতে পেরেছিলেন। ২ জুন অস্ট্রিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে তিনি মাঠে ফেরেন আট মাস পরে। এই ম্যাচে তাঁর বিশ্রী ভুলে অবশ্য জার্মানি একটি গোল হজম করে। নয়্যার অবশ্য সেই ভুল মেনেও জানাচ্ছেন, এই মুহূর্তে তিনি দারুণ ফুরফুরে মেজাজে আছেন। বিশ্বকাপ নিয়ে তাঁর প্রত্যয়, ইতিবাচকই। নয়্যার বলেছেন, ‘‘মানসিক ভাবেও আমি এখন খুব ভাল জায়গায় আছি। পায়ে একটুও ব্যথা নেই। খেলার সময় নিজের ভারসাম্য রাখতেও কোনও অসুবিধা হচ্ছে না।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘চিকিৎসকরাও আমাকে খেলার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছেন। দারুণ ভাবে ফিরে আসার আত্মবিশ্বাসটা ছিলই। এখনকার আবস্থায় আসতে ধাপে ধাপে নিজের ওয়ার্কলোড বাড়িয়েছি।’’ শেষ প্রস্তুতি ম্যাচে জার্মানি সৌদি আরবকে ২-১ হারিয়েছে। যাদের রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচে ৫-০ হারিয়েছে। নয়্যার মনে করেন, হালফিলের পারফরম্যান্স নিয়ে জার্মানির বিরাট উদ্বেগে থাকার মতো কিছু হয়নি। তাঁর কথা, ‘‘আমাদের মনটা সব সময় ফুটবলে রাখতে হবে। ফোকাস সরে গেলে চলবে না। সেই সঙ্গে দেখতে হবে যে বার বার যেন ভুল পাসের জন্য বলের দখল না হারাতে হয়।’’ তাঁর আরও কথা, ‘‘বিপক্ষকে প্রতি আক্রমণের সুযোগ দিলেও চলবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE