Advertisement
২০ এপ্রিল ২০২৪

মেসি-নেমারের গোলের বিনিময়ে খাদ্য নয় বিশ্বকাপে

ব্রাজিলের জাতীয় ফুটবল দলের কোচ তিতেও এমন ভাবনার তীব্র প্রতিবাদ করে জানিয়ছিলেন, এটা করলে মেসি ও নেমার প্রচণ্ড চাপে পড়ে যাবেন।

এই উদ্যোগের জন্য মেসি-নেমারদের উপর চাপ পড়তে পারে, এই যুক্তি দেখানো হয়েছে।

এই উদ্যোগের জন্য মেসি-নেমারদের উপর চাপ পড়তে পারে, এই যুক্তি দেখানো হয়েছে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জুন ২০১৮ ০৪:৫৮
Share: Save:

রাশিয়া বিশ্বকাপ থেকে টানা দু’বছর, স্বীকৃত যে কোনও ম্যাচে লিয়োনেল মেসি বা নেমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়র গোল করলেই প্রতি গোলের জন্য লাতিন আমেরিকা ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের ১০ হাজার করে স্কুল পড়ুয়ার ভোজনের ব্যবস্থা করার প্রতিশ্রুতি দিয়েছিল এক আন্তর্জাতিক বাণিজ্যিক সংস্থা। রাষ্ট্রপুঞ্জের মাধ্যমেই তারা এই কাজ করতে চেয়েছিল। কিন্তু বেশ কিছু সমাজসেবী সংস্থা এমন ভাবনার বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়। তাদের বক্তব্য, আর্থিক ক্ষমতা থাকলে কেন এই সাহায্য শুধুই মেসি বা নেমারের গোলের উপর নির্ভর করে থাকবে?

ব্রাজিলের জাতীয় ফুটবল দলের কোচ তিতেও এমন ভাবনার তীব্র প্রতিবাদ করে জানিয়ছিলেন, এটা করলে মেসি ও নেমার প্রচণ্ড চাপে পড়ে যাবেন। বলেছিলেন, ‘‘নিরন্ন শিশুদের অন্নসংস্থানের সব দায়িত্ব নেমার বা মেসি নেবে কেন? আরও তো অনেকেই খেলছে। তা ছাড়া ওদের উপর দায়িত্ব দেওয়া হলে দারুণ চাপেও তো পড়ে যাবে। এমনকি খেলাও খারাপ হয়ে যেতে পারে।’’

এ ভাবে প্রতিবাদের ঝড় ওঠায় নিজেদের পরিকল্পনা থেকে সরে এল ওই বাণিজ্যিক সংস্থা। জানাল, মেসিদের গোলের বিনিময়ে ক্ষুধার্ত স্কুল পড়ুয়াদের খাবার দেওয়ার পরিবর্তে এ’বছর এমনিই তারা প্রচুর খাদ্যের জোগান দেবে। সংস্থার আরও দাবি, ইতিমধ্যেই তারা ৪ লক্ষ ছাত্র-ছাত্রীর খাদ্যের ব্যবস্থা করেছে। আরও বক্তব্য, কোনও অসন্তোষ থাকুক তাঁরা চান না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE