• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিস্ময় ফ্রি-কিকে মহড়া শুরু মেসির

Argentina team practice
প্রস্তুতি: বার্সেলোনায় আর্জেন্তিনার বিশ্বকাপ প্রস্তুতিতে মেসিরা। ছবি: এএফপি

Advertisement

তাঁকে ঘিরেই যাবতীয় স্বপ্ন দেখছে একটা দেশ। তাঁকে ঘিরেই রণনীতি তৈরি করতে চান কোচ। তাই লিয়োনেল মেসিকে খুশি রাখার যাবতীয় চেষ্টা চলছে আর্জেন্তিনা শিবিরে। যে কারণেই মেসির ‘দ্বিতীয় ঘর’ বার্সেলোনায় প্রস্তুতি শিবির বসেছে আর্জেন্তিনার।

বার্সেলোনায় চলা শিবিরে মেসিকে দেখার পরে অনেকেই মনে হয়েছে, আর্জেন্তিনা অধিনায়ক খোশমেজাজেই আছেন। আর্জেন্তিনার প্রচারমাধ্যমের খবর, অনুশীলনেও সেরাটাই দিচ্ছেন মেসি। যেমন মেসির পা থেকে পাওয়া গিয়েছে এক দুরন্ত ফ্রি-কিক। রবিবার আর্জেন্তাইন ফুটবল সংস্থার টুইট করা ভিডিয়োয় দেখা গিয়েছে, মেসির ফ্রি-কিক গোলকিপারকে বোকা বানিয়ে পোস্টের কোণ ঘেঁষে জালে জড়িয়ে গিয়েছে।

রবিবার অনুশীলনে দলকে দু’টি ভাগে ভাগ করে খেলান আর্জেন্তিনার কোচ হর্হে সাম্পাওলি। প্রথম দলে ছিলেন ১৫ ফুটবলার। যাঁরা প্রধানত ডিফেন্ডার এবং ডিফেন্সিভ মিডফিল্ডের জায়গায় খেলেন। অন্য দলে ছিলেন তাঁরা, যাঁদের ওপর আক্রমণের দায়িত্ব থাকবে। যে দলে স্বাভাবিক ভাবেই ছিলেন মেসি। সঙ্গে ছিলেন সের্খিয়ো আগুয়েরো, অ্যাঙ্খেল দি মারিয়ার মতো ফুটবলার।

রবিবারের অনুশীলনের পরে আলোচনার কেন্দ্রে ছিল মেসির সেই জাদু ফ্রি-কিক। বক্সের বাইরে থেকে বাঁ পায়ে মারা কিক হাওয়ায় বাঁক নিয়ে গোলে ঢুকে যায়। গোলকিপার কোনও সুযোগই পাননি বাঁচানোর। বার্সেলোনার প্র্যাকটিস মাঠে চলছে আর্জেন্তিনার শিবির। যেখান থেকে ৮ তারিখ মেসিরা উড়ে যাবেন জেরুসালেমে, ইজ়রায়েলের বিরুদ্ধে শেষ প্রস্তুতি ম্যাচ খেলতে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন