Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sport News

কোরীয়দের হারিয়ে ভাল জায়গায় মেক্সিকো

এমনিতে হেরে গেলেও রোস্তভ-অন-দন-এ ভাল লড়াই করলেন কোরীয়রাও। অবশ্য নিজেদের ভুলে বিপক্ষ পেনাল্টি পাওয়ায় কার্লোস ভেলা ১-০ করেন। ৬৬ মিনিটে  দারুণ একটা প্রতিআক্রমণ থেকে শনিবার ২-০ করেন চিচারিতো।

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জুন ২০১৮ ০৫:৫৬
Share: Save:

মেক্সিকো ২ • দক্ষিণ কোরিয়া ১

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে চমকে দেওয়ার পরে গ্রুপে দক্ষিণ কোরিয়াকেও ২-১ গোলে হারিয়ে প্রিকোয়ার্টার ফাইনালে খেলা প্রায় নিশ্চিত করে ফেলল মেক্সিকো। এই ম্যাচে দেশের হয়ে নিজের ৫০ নম্বর গোলও করে ফেললেন হাভিয়ের হার্নান্দেজ (চিচারিতো)।

এমনিতে হেরে গেলেও রোস্তভ-অন-দন-এ ভাল লড়াই করলেন কোরীয়রাও। অবশ্য নিজেদের ভুলে বিপক্ষ পেনাল্টি পাওয়ায় কার্লোস ভেলা ১-০ করেন। ৬৬ মিনিটে দারুণ একটা প্রতিআক্রমণ থেকে শনিবার ২-০ করেন চিচারিতো। কোরীয়রা তাদের একমাত্র গোলটি করে অতিরিক্ত সময়। গোলদাতা টটেনহ্যামের সন হিউং মিন। ম্যাচের সেরা গোল কিন্তু এটাই। ২০ গজ দূর থেকে সনের মারা বাঁকা খাওয়ানো শট মেক্সিকোর গোলরক্ষককে হতচকিত করে জালে জড়িয়ে যায়। এই গোলটি নিঃসন্দেহে এ বারের প্রতিযোগিতার অন্যতম সেরা গোল। কিন্তু এই গোলের পরে হাতে কার্যত আর সময় না থাকায় জিতে যায় মেক্সিকোই। সেই সঙ্গে তাদের প্রিকোয়ার্টার ফাইনালে খেলাও কার্যত নিশ্চিত হয়ে যায়। সেইসঙ্গে কোরীয়দেরও এই বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যায়।

প্রসঙ্গত মেক্সিকো ১৯৯৪ সালের পরে একবারও শেষ ষোলোর বাধা অতিক্রম করতে পারেনি। খুয়ান কার্লোস ওসোরিও এ বারের দলটার ম্যানেজার। দক্ষিণ কোরিয়াকে হারিয়ে উঠে সাংবাদিক সম্মেলনে এসে তিনি বললেন, ‘‘জানি অনেক দিন আমরা কোয়ার্টার ফাইনালে খেলিনি। কিন্তু এখনই সেটা নিয়ে ভাবতে চাই না। আমাদের সুইডেনের সঙ্গে খেলা বাকি আছে। প্রি-কায়ার্টার ফাইনালে যদি যেতে পারি সেই ম্যাচটা জিততে হবে। তারপর অন্য কিছু ভাবার প্রশ্ন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE