Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ইজ়রায়েলে লিয়ো-ম্যাচ নিয়ে হুমকি প্যালেস্তাইন কর্মকর্তার

আর্জেন্তিনার কোচ হর্হে সাম্পাওলিও ইজ়রায়েল ম্যাচ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তবে রাজনৈতিক কারণের চেয়েও সাম্পাওলি চিন্তায় ছিলেন সূচি নিয়ে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জুন ২০১৮ ০৪:৩৪
Share: Save:

বিশ্বকাপের আগে আর্জেন্তিনার শেষ প্রস্তুতি ম্যাচ নিয়ে বিতর্ক তুঙ্গে। ৯ জুন, জেরুসালেমে আর্জেন্তিনা খেলবে ইজ়রায়েলের বিরুদ্ধে। যে ম্যাচ নিয়ে আগেই আপত্তি জানিয়েছিল প্যালেস্তাইন ফুটবল সংস্থা। এ বার সেই ম্যাচ নিয়ে রীতিমতো হুঙ্কার দিয়ে রাখল তারা। প্যালেস্তাইন ফুটবল সংস্থার প্রধান কর্তা জিব্রিল রাজৌব আবেদন জানালেন, লিয়োনেল মেসি যেন ইজ়রায়েলের বিরুদ্ধে ওই ম্যাচে না খেলেন। একই সঙ্গে তিনি আরব ফুটবল ভক্তদের কাছে আর্জি জানিয়েছেন, মেসি খেললে তাঁর নাম লেখা শার্ট যেন পোড়ানো হয়। সাংবাদিক বৈঠক করে রাজৌব বলেছেন, ‘‘এই ম্যাচটাকে ইজ়রায়েল রাজনৈতিক হাতিয়ার হিসেবে কাজে লাগাতে চাইছে। যে কারণে খেলাটা জেরুসালেমে দেওয়া হয়েছে।’’ প্যালেস্তাইন ফুটবল কর্তা এও জানিয়েছেন, তিনি ইতিমধ্যেই আর্জেন্তিনা সরকারকে চিঠি লিখেছেন। যেখানে তিনি দাবি করেছেন, মেসিকে যেন ওই প্রস্তুতি ম্যাচে খেলতে না দেওয়া হয়।

কিন্তু কেন বেছে বেছে মেসির কথাই বলা হচ্ছে? রাজৌবের বক্তব্য, ‘‘মেসি হল শান্তি এবং ভালবাসার প্রতীক। আমরা চাই না, ওর মতো এক জন ফুটবলারের নাম এই ম্যাচের সঙ্গে জড়িয়ে যাক।’’ এর পরেই হুমকি দেওয়ার সুরে তিনি বলেছেন, ‘‘আরব দুনিয়ায় মেসির লক্ষ লক্ষ ভক্ত আছে। আমার আবেদন, মেসি খেললে ওর নাম লেখা জার্সি, ওর নাম লেখা শার্ট, ছবি— সব কিছুই যেন জ্বালিয়ে দেওয়া হয়।’’

আর্জেন্তিনার কোচ হর্হে সাম্পাওলিও ইজ়রায়েল ম্যাচ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তবে রাজনৈতিক কারণের চেয়েও সাম্পাওলি চিন্তায় ছিলেন সূচি নিয়ে। তিনি চেয়েছিলেন, শেষ ম্যাচ বার্সেলোনায় খেলে রাশিয়ায় যেতে। কিন্তু সেটা হয়নি। আর্জেন্তিনীয় প্রচার মাধ্যমের খবর, ইজ়রায়েলের বিরুদ্ধে ম্যাচে মেসিকে বিশ্রাম দিতে চান সাম্পাওলি। এই অবস্থায় সোমবার ফুটবলারদের ছুটি দিয়েছিলেন তিনি। আজ, মঙ্গলবার থেকে ফের অনুশীলনে নামবেন মেসিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE