Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sport News

বেলজিয়ামের দুরন্ত জয়েও লুকাকুর চোটে চিন্তা

রাশিয়া বিশ্বকাপে নামী দলগুলো যেখানে গ্রুপ পর্বেই হোঁচট খাচ্ছে, সেখানে দ্বিতীয় ম্যাচেও নিখুঁত, সাবলীল গতিতে শনিবার জিতল বেলজিয়াম। স্কোরলাইন দেখাচ্ছে রোমেলু লুকাকুরা জিতেছেন ৫-২।

উল্লাস: টিউনিশিয়ার বিরুদ্ধে গোল করার পরে উচ্ছ্বসিত বেলজিয়ামের এডেন অ্যাজার। শনিবার। ছবি: গেটি ইমেজেস

উল্লাস: টিউনিশিয়ার বিরুদ্ধে গোল করার পরে উচ্ছ্বসিত বেলজিয়ামের এডেন অ্যাজার। শনিবার। ছবি: গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জুন ২০১৮ ০৪:০৮
Share: Save:

বেলজিয়াম ৫ • টিউনিশিয়া ২

বেলজিয়ামের সোনার প্রজন্মের সোনার দৌড় কি গ্রুপ পর্ব থেকেই শুরু হয়ে গেল? শনিবার টিউনিশিয়ার বিরুদ্ধে এডেন অ্যাজারদের দুরন্ত জয় দেখে এই প্রশ্নটাই ঘুরছে ফুটবল বিশ্বে।

রাশিয়া বিশ্বকাপে নামী দলগুলো যেখানে গ্রুপ পর্বেই হোঁচট খাচ্ছে, সেখানে দ্বিতীয় ম্যাচেও নিখুঁত, সাবলীল গতিতে শনিবার জিতল বেলজিয়াম। স্কোরলাইন দেখাচ্ছে রোমেলু লুকাকুরা জিতেছেন ৫-২। জোড়া গোল অ্যাজার, লুকাকুর। এ ছাড়া গোল করেন পরিবর্ত হিসেবে নামা মিশি বাতশুয়াই। টিউনিশিয়ার হয়ে গোল করেন ডিলান ব্রন এবং ওয়াহবি খাজরি। ম্যাচ শুরুর কিছুক্ষণের মধ্যেই এগিয়ে যায় বেলজিয়াম। অ্যাজার ডান দিক থেকে টিউনিশিয়ার বক্সে দ্রুত এগোতে শুরু করেন। অবধারিত ভাবে তাঁকে বাধা দিতে যান বেলজিয়ামের ডিফেন্ডাররা এবং ফাউল করে বসেন স্যাম বেন ইউসেফ। ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারি প্রযুক্তিও নিশ্চিত করে অ্যাজারের পেনাল্টি। যে সুযোগে গোল করতে ভুল করেননি চেলসি তারকা। এর পরেই শুরু হয়ে যায় লুকাকুর জাদু।

প্রথম ম্যাচে দু’গোল করার পরে এ দিনও অপ্রতিরোধ্য ছিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা। প্রথমার্ধের মাঝামাঝি তাঁর প্রথম গোল। দ্বিতীয় গোলটি আসে প্রধমার্ধের একেবারে শেষের দিকে। টানা দুই ম্যাচে জোড়া গোল করে তিনি দিয়েগো মারাদোনার নজির ছুঁলেন। যে নজির আর্জেন্টিনার কিংবদন্তি গড়েছিলেন ১৯৮৬ বিশ্বকাপে।

তবে জিতলেও ম্যাচে গোড়ালিতে চোট পান লুকাকু। খোঁড়াতে খোঁড়াতে তিনি মাঠ ছাড়েন। অবশ্য চোট সারা নিয়ে আত্মবিশ্বাসী ম্যান ইউ তারকা। তিনি বলেন, ‘‘আমি দ্রুত চোট থেকে সেরে উঠব। দেখি আজ রাতে কেমন থাকি। রবিবার মেডিক্যাল স্টাফ কী বলেন। আশা করি ইংল্যান্ডের বিরুদ্ধে ঠিক নামতে পারব।’’ সঙ্গে তিনি আরও বলেন, ‘‘আমার কয়েকজন ক্লাব সতীর্থকে হয়তো দেখব প্রতিপক্ষ দলে। লড়াইটা দারুণ জমবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE