Advertisement
২০ এপ্রিল ২০২৪

শেষ মুহূর্তের বদল চাননি র‌্যামোসরা

স্প্যানিশ প্রচারমাধ্যমের খবর, সের্খিয়ো র‌্যামোসের নেতৃত্বে বেশ কয়েক জন সিনিয়র ফুটবলার দেখা করেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেসের সঙ্গে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জুন ২০১৮ ০৪:৫৫
Share: Save:

বিশ্বকাপ শুরুর আগে কোচ বিতর্ক এড়ানোর একটা মরিয়া চেষ্টা করেছিলেন স্পেনের কয়েক জন সিনিয়র ফুটবলার। স্প্যানিশ ফেডারেশন কর্তাদের তাঁরা বোঝানোর চেষ্টা করেন, বিশ্বকাপ শুরুর ঠিক আগে এই ভাবে য়ুলেন লোপেতেগিকে সরিয়ে দিলে মহাবিতর্ক তৈরি হবে। একটা সময় মনে হচ্ছিল, স্প্যানিশ ফুটবল কর্তারা তাঁদের দাবি মেনেও নিতে পারেন। কারণ, সাংবাদিক বৈঠকের সময় পিছিয়ে দেওয়া হয়। কিন্তু তার পরে নিজেদের মধ্যে এক দফা আলোচনা করার পরে, লোপেতেগি-কে সরিয়ে দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

স্প্যানিশ প্রচারমাধ্যমের খবর, সের্খিয়ো র‌্যামোসের নেতৃত্বে বেশ কয়েক জন সিনিয়র ফুটবলার দেখা করেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেসের সঙ্গে। যে দলে নাকি ছিলেন আন্দ্রে ইনিয়েস্তার মতো তারকাও। সকাল থেকে ফুটবলারদের সঙ্গে আলোচনা করেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত ফুটবলারদের আর্জি মানেননি।

পরে সাংবাদিক বৈঠকে এসে রুবিয়ালেস বলেন, ‘‘জানি, আমরা একটা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। কিন্তু আমি ফুটবলারদের সঙ্গে কথা বলেছি। আমি নিশ্চয়তা দিচ্ছি, নতুন কোচের সঙ্গে কাজ করতে ওরা তৈরি। নিজেদের একশো শতাংশ দিতেই ফুটবলাররা মাঠে নামবে।’’ রাতে স্প্যানিশ ফুটবলারদের মধ্যে প্রথম প্রতিক্রিয়াটা পাওয়া যায় র‌্যামোসের কাছ থেকে। তিনি টুইট করেন, ‘‘আমরা স্পেনের জাতীয় দল। আমরা আমাদের দেশ, আমাদের পতাকা, আমাদের ভক্তদের প্রতিনিধি। আমাদের দায়িত্ব এবং দায়বদ্ধতা রয়েছে আপনাদের প্রতি। যা গত কাল ছিল, আজ আছে, কালও থাকবে। আমরা সবাই এক সঙ্গেই আছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE