Advertisement
২৩ এপ্রিল ২০২৪
World Cup Qualifier

মেসিদের অগ্নিপরীক্ষা, কাল নামছে ব্রাজিল

মেসিদের বিরুদ্ধে দ্বৈরথের আগে বলিভিয়ার কোচ সিজার ফারিয়াস রীতিমতো হুঙ্কার দিয়ে রেখেছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২০ ০৪:৪০
Share: Save:

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ইকুয়েডরের বিরুদ্ধে জয়ের পরেও স্বস্তি নেই আর্জেন্টিনা শিবিরে। কারণ একটা নয়, একাধিক।

এক) বলিভিয়ার বিরুদ্ধে লিয়োনেল মেসিদের খেলতে হবে লা পাজ়ে পৃথিবীর উচ্চতম স্টেডিয়ামে। সমুদ্রপৃষ্ঠ থেকে যার উচ্চতা ৩৬০০ মিটার অর্থাৎ ১১ হাজার ৮১১ ফুট! শ্বাস-প্রশ্বাসের সমস্যার জন্য বলিভিয়া ছাড়া বিশ্বের সব দলের ফুটবলারদের কাছেই আতঙ্ক লা পাজ়ের এই স্টেডিয়াম। যদিও উচ্চতার সঙ্গে মানিয়ে নিতে মেসিরা রবিবারই পৌঁছে গিয়েছেন বলিভিয়ায়। দুই) সের্খিয়ো আগুয়েরো চোটের কারণে নেই। এ বার ছিটকে গেলেন আর এক তারকা পাওলো দিবালা। তিন) ব্রাজিল প্রথম ম্যাচে বলিভিয়াকে ৫-০ হারানোয় চাপ বেড়ে গিয়েছে আর্জেন্টিনা শিবিরে।

মেসিদের বিরুদ্ধে দ্বৈরথের আগে বলিভিয়ার কোচ সিজার ফারিয়াস রীতিমতো হুঙ্কার দিয়ে রেখেছেন। তিনি বলেছেন, ‘‘আমাদের খেলাকে ওরা কুৎসিত বলতেই পারে। তা নিয়ে আমরা একেবারেই ভাবিত নই। এই উচ্চতায় আমাদের প্রধান লক্ষ্য ওদের গ্রাস করা।’’

ব্রাজিল শিবিরের ছবিটা সম্পূর্ণ উল্টো। বলিভিয়াকে পাঁচ গোলে হারিয়ে উজ্জীবিত ফুটবলারেরা। সোমবার সাও পাওলোয় অনুশীলনের পরেই পেরুর বিরুদ্ধে খেলতে লিমা রওনা হন নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র), ফিলিপে কুটিনহোরা। তার আগে এই ম্যাচের জন্য অধিনায়ক হিসেবে থিয়াগো সিলভার নাম ঘোষণা করেছেন কোচ তিতে। মঙ্গলবারই উরুগুয়ে খেলবে ইকুয়ডরের বিরুদ্ধে।

উয়েফা নেশনস কাপ: দ্বিতীয় ম্যাচেও জয় অধরা থাকল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের। রবিবার রাতে ফ্রান্সের সঙ্গে গোলশূন্য ড্র করল পর্তুগাল। পোলান্ড বনাম ইটালি ম্যাচও গোলশূন্য থাকল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World Cup Qualifier Argentina Bolivia Brazil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE