Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sports News

বিশ্ব রেকর্ড করল পাকিস্তানের ওয়ান ডে ওপেনিং জুটি

প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে ডবল সেঞ্চুরি করলেন জামান। ১৫৬ বলে তিনি করেন অপরাজিত ২১০ রান। তাঁর এই ইনিংসে ছিল ২৪টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারি।

ব্যাট করছেন ইমাম-উল-হক। ছবি: এএফপি।

ব্যাট করছেন ইমাম-উল-হক। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
বুলাওয়ে শেষ আপডেট: ২০ জুলাই ২০১৮ ১৯:৫৩
Share: Save:

বিশ্ব রেকর্ডে পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক। শুক্রবার জিম্বাবোয়ের বিরুদ্ধে ওডিআই পার্টনারশিপে নতুন মাইলস্টোন তৈরি করলেন এই দু’জন। এ দিন জিম্বাবোয়ের বিরুদ্ধে বুলাওয়েতে চতুর্থ ওয়ান ডে-র ঘটনা।

২০০৬এ উপল থরঙ্গা ও সরথ জয়সূর্যর ২৮৬ রানের ওপেনিং পার্টনারশিপের রেকর্ড ভেঙে দিল এই জুটি। ৪২ ওভারে যখন ইমামন আউট হলেন তখন জুটিতে রান পৌঁছে গিয়েছে ৩০৪এ। ইমামের ব্যাট থেকে আসে ১২২ বলে ১১৩ রান।যা সাজানো ছিল আটটি বাউন্ডারিতে।

অন্যদিকে প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে ডবল সেঞ্চুরি করলেন জামান। ১৫৬ বলে তিনি করেন অপরাজিত ২১০ রান। তাঁর এই ইনিংসে ছিল ২৪টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারি। পাকিস্তানের রান নির্ধারিত ওভারে গিয়ে দাঁড়ায় ৩৯৯/১এ। এর মধ্যে রয়েছে আসিফ আলির ২২ বলে ৫৫ রানের ইনিংস। জামান বিশ্ব ক্রিকেটে ষষ্ঠ ব্যাটসম্যান যাঁর ব্যাট থেকে এল ডবল সেঞ্চুরি।

আরও পড়ুন
ভারতের বিরুদ্ধে টেস্ট দলে জায়গা পেতে পারেন আদিল রশিদ

এই তালিকায় তাঁর আগে রয়েছেন সচিন তেন্ডুলকর, দীরেন্দ্র সহবাগ, রোহিত শর্মা, ক্রিস গেল ও মার্টিন গাপ্তিল। জামানের অপরাজিত ২১০ হল পঞ্চম সর্বোচ্চ রান। তার আগে রয়েছে রোহিতের ২৬৪, গাপ্তিলের ২৩৭, সহবাগের ২১৯ ও গেলের ২১৫।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। পরে ব্যাট করতে নেমে এই বিশাল রানের সামনে কিছুই করতে পারেনি জিম্বাবোয়ে। ৪০০ রানের লক্ষ্যে নেমে এখনও তার ধারে কাছেই পৌঁছতে পারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE