Advertisement
২৫ এপ্রিল ২০২৪

সুশীল-নরসিংহর লড়াইয়ে সমস্যায় সব কুস্তিগীররা

সুশীল কুমার-নরসিংহ যাদবের কোটের্র লড়াইয়ে ভুগতে হল রিও অলিম্পিক্সের বাকি সাত কুস্তিগীরকেও। দিল্লি হাইকোর্টে সুশীল কুমার ও নরসিংহ যাদবের কেস চলছে বেশ কিছুদিন ধরে।

স্বপন সরকার
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০১৬ ১৯:০৪
Share: Save:

সুশীল কুমার-নরসিংহ যাদবের কোটের্র লড়াইয়ে ভুগতে হল রিও অলিম্পিক্সের বাকি সাত কুস্তিগীরকেও।

দিল্লি হাইকোর্টে সুশীল কুমার ও নরসিংহ যাদবের কেস চলছে বেশ কিছুদিন ধরে। এর মধ্যেই প্রস্তুতির জন্য অলিম্পিক্সে কোয়ালিফাই করা ভারতের আট কুস্তিগীরের ২১ দিনের বেলারুস সফরে যাওয়ার কথা ছিল মে মাসের শেষে।

কিন্তু রিওতে শেষ মেষ কে যাবে সেই সিদ্বান্তটি দিল্লি হাই কোর্টে ফেঁসে রয়েছে। ভারতীয় কুস্তি ফেডারেশন বেলারুস সফরের দিনক্ষণ ঠিক করতে না পারায় বেলারুস কুস্তি ফেডারেশন ভারতীয় দলের সফরটিকেই বাতিল করে দেয়।

এই অবস্থায় ভারতীয় কুস্তি ফেডারেশন পোল্যান্ডের সঙ্গে কথা বলে ভারতীয় কুস্তিগীরদের স্পালায় ট্রেনিংয়ের ব্যবস্থা করে। কিন্তু সেখানেও যাওয়া আপাতত হচ্ছে না। দিল্লি উচ্চ আদালত যতক্ষণ না সিদ্ধান্ত দেবে ততক্ষণ এটা স্থগিত থাকবে। এমন অবস্থায় বাধ্য হয়েই ভারতের সাত কুস্তিগীর এখন নমনম করে অনুশীলণ সারছেন সোনিপতের সাই শিবিরে। মুখে তাঁরা কিছু বলতে পারছেন না বটে তবে তাঁরা যে সকলেই বিরক্ত সেটা বুঝিয়ে দিচ্ছেন তাঁদের কথাবাতার্য়।

লন্ডন অলিম্পিক্সের ব্রোঞ্জ পদক জয়ী যোগেশ্বর দত্ত তো বলেই দিলেন, ‘‘লন্ডন অলিম্পিক্সের ঠিক আগে আমি ও সুশীল বেলারুসে প্রস্তুতি নিয়ে লন্ডনে গিয়েছিলাম। তার ফল আপনারা সকলেই তো দেখেছেন। আর এবার কোর্টের কেসের জন্য আমাদের গোটা দলটাই এখনও বসে আছে সোনিপতের সাই শিবিরে। রিও অলিম্পিক্সের আর মাত্র দু’মাস বাকি। এমন সময় অনুশীলন করতে না পারাটা আমাদের সমস্যায় ফেলবে। জানি না কী হবে!’’

অনুশীলন করতে না পারায় যোগেশ্বর দত্ত বেশ মন মরা। তার কথায় ‘‘এটাই হয়তো আমার শেষ অলিম্পিক্স। তাই প্রস্তুতি নিয়ে আমি রিওতে যেতে চেয়েছিলাম। কিন্তু এখন কী হবে কেউ যানে না। তাই কিছু ভাল লাগছে না।’’

অন্যদিকে যাদের নিয়ে এই সমস্যা। সেই সুশীল কুমার ও নরসিংহ যাদব এখন ম্যাট ছেড়ে আদালতে গিয়ে হাজিরা দিচ্ছেন। এটা কেউ ভাল চোখে দেখছে না।

আরও খবর

ডোপ কেলেঙ্কারিতে যুক্ত দেশে নিষিদ্ধ ভারতীয় অ্যাথলিটদের ট্রেনিং

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE