Advertisement
১৯ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর চিঠি, তবু সাড়া দিতে পারলেন না ঋদ্ধি

শনিবার প্রধানমন্ত্রীর দফতর থেকে একটি চিঠি এসে পৌঁছয় ঋদ্ধির কলকাতার বাড়িতে। যেখানে ১৫ সেপ্টেম্বর সকালে একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার আহ্বান জানানো হয় ভারতীয় ক্রিকেটারকে।

প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে সম্মানিত, জানালেন ঋদ্ধি। —ফাইল চিত্র।

প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে সম্মানিত, জানালেন ঋদ্ধি। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৩৫
Share: Save:

প্রধানমন্ত্রীর চিঠি পেয়েও তাঁর ডাকে সাড়া দিতে পারলেন না ভারতীয় টেস্ট দলের উইকেটকিপার ঋদ্ধিমান সাহা। একে তো তিনি বেঙ্গালুরুতে, তাঁর চোট সারানোর কাজে ব্যস্ত। তার ওপরে, চিঠিও এসে পৌঁছয় দেরিতে। ফলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বচ্ছ্ব ভারত অভিযান অনুষ্ঠানে অংশ নেওয়া হচ্ছে না ঋদ্ধির।

শনিবার প্রধানমন্ত্রীর দফতর থেকে একটি চিঠি এসে পৌঁছয় ঋদ্ধির কলকাতার বাড়িতে। যেখানে ১৫ সেপ্টেম্বর সকালে একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার আহ্বান জানানো হয় ভারতীয় ক্রিকেটারকে। কিন্তু চিঠিটি সে দিনই এসে পৌছনয় তা আর সম্ভব হয়ে ওঠেনি। তবে তার আগে এলেও যে সম্ভব হত, তার কোনও নিশ্চয়তা ছিল না। কারণ, ঋদ্ধি এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কাঁধের চোট সারানোর প্রক্রিয়ার মধ্যে রয়েছেন। যা কড়া নিয়ম মেনে হচ্ছে। এই প্রক্রিয়া ছেড়ে স্বচ্ছ্ব ভারত অভিযানে যোগ দেওয়া বোধহয় সম্ভব হত না তাঁর। প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে ঋদ্ধি সম্মানিত। রবিবার টুইটারে তিনি লেখেন, ‘‘চিঠি পাঠানোর জন্য প্রধানমন্ত্রীজিকে ধন্যবাদ। দেশকে পরিষ্কার রাখার অভিযানে নিজেকে যুক্ত রাখার চেষ্টা করব। এমনিতেই সব সময় নিজের চারপাশ পরিষ্কার রাখার চেষ্টা করি।’’ ঋদ্ধির স্ত্রী রোমি এ দিন বলেন, ‘‘কাল অনুষ্ঠান ছিল। আর কালই চিঠি হাতে পাই। তা ছাড়া ঋদ্ধির বেঙ্গালুরুতে রিহ্যাব চলছে। এই অবস্থায় ওর পক্ষে কোথাও যাওয়া সম্ভবও না। দুর্ভাগ্যজনক ভাবে আমন্ত্রণ রক্ষার উপায় নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE