Advertisement
১৯ এপ্রিল ২০২৪

স্বচ্ছ ভারত অভিযানে ঋদ্ধিমানও

মঙ্গলবার গাঁধীজির জন্মদিবস সারা দেশে স্বচ্ছ ভারত দিবস হিসেবেও পালিত হয়। এ দিন সারা দেশে বিভিন্ন প্রান্তে আশপাশের অঞ্চল পরিষ্কার রাখার কাজে নামেন দেশের বহু মানুষ।

উৎসাহ: মধ্য কলকাতায় স্বচ্ছ ভারত অভিযানে ঋদ্ধি। অন্যদেরও এগিয়ে আসার ডাক তাঁর। মঙ্গলবার। —নিজস্ব চিত্র।

উৎসাহ: মধ্য কলকাতায় স্বচ্ছ ভারত অভিযানে ঋদ্ধি। অন্যদেরও এগিয়ে আসার ডাক তাঁর। মঙ্গলবার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৮ ০৪:৩৮
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে চিঠি পাঠিয়ে স্বচ্ছ ভারত অভিযানে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছিলেন। শুরুতে সেই আমন্ত্রণে সাড়া দিতে না পারলেও মঙ্গলবার মহাত্মা গাঁধীর জন্মজয়ন্তীতে সেই অভিযানে নামলেন ভারতীয় টেস্ট দলের উইকেটকিপার ঋদ্ধিমান সাহা।

মঙ্গলবার গাঁধীজির জন্মদিবস সারা দেশে স্বচ্ছ ভারত দিবস হিসেবেও পালিত হয়। এ দিন সারা দেশে বিভিন্ন প্রান্তে আশপাশের অঞ্চল পরিষ্কার রাখার কাজে নামেন দেশের বহু মানুষ। তাঁদের সঙ্গে নিজেকেও যুক্ত করেন ঋদ্ধি। এ দিন মধ্য কলকাতায় সাফাই অভিযানে নামেন তিনি। কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকরও মঙ্গলবার স্বচ্ছ ভারত অভিযানে অংশ নেন।

গত বছরেও প্রধানমন্ত্রী ঋদ্ধিকে চিঠি দিয়ে এই অভিযানে আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু সে বার ভারতীয় দলের সঙ্গে দেশের বাইরে থাকায় তাতে সাড়া দিতে পারেননি। এবারেও তা সম্ভব হত না, যদি তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে থাকতেন। সেখানে তাঁর কাঁধের চোটের রিহ্যাব চলছে। সেই রিহ্যাবে চোটের অনেকটা উন্নতি হওয়ার পরে তিনি কলকাতায় ফিরে এসেছিলেন কিছুদিনের জন্য। সেই জন্যই এটা সম্ভব হল। ভোরে স্বচ্ছতা অভিযানে অংশ নিয়ে এ দিনই আবার ফিরে যান বেঙ্গালুরুতে। সেই ছবি টুইটারেও পোস্ট করে ঋদ্ধি লেখেন, ‘‘গাঁধী জয়ন্তীতে আমার শুভাকাঙ্খী ও ভক্তদের স্বচ্ছ ভারত অভিযানে নামার আহ্বান জানাই।’’ কাঁধ আগের চেয়ে অনেক ভাল বলে জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE