• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দিওয়ালির পটাকা-প্রোটিয়াদের ডান্স নিয়ে প্রশ্ন, বোর্ডের ভিডিয়োয় নজর কাড়লেন ‘অ্যাঙ্কর’ ঋদ্ধিমান

Wriddhiman, Shami, Umesh
দুই পেসার শামি ও উমেশের ইন্টারভিউ নিলেন ঋদ্ধি। মঙ্গলবার রাঁচীতে। ছবি টুইটার থেকে নেওয়া।

মাইক হাতে ঋদ্ধিমান সাহা। পাশে মহম্মদ শামি ও উমেশ যাদব। রাঁচীতে দক্ষিণ আফ্রিকাকে চারদিনে হারানোর পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ওয়েবসাইটে পোস্ট করা ভিডিয়োয় অন্য রকম ভূমিকাতেই দেখা গেল উইকেটকিপার-ব্যাটসম্যানকে।

দক্ষিণ আফ্রিকাকে তৃতীয় টেস্টে ইনিংস ও ২০২ রানে দাপটে হারিয়েছে বিরাট কোহালির দল। একইসঙ্গে প্রোটিয়াদের প্রথম বারের জন্য হোয়াইটওয়াশ করেছে টেস্ট সিরিজে। ঘরের মাঠে টানা ১১ টেস্ট সিরিজ জিতে রেকর্ডও গড়েছে টিম ইন্ডিয়া। এই জয়ের পর রীতিমতো উৎসবের মেজাজে ক্রিকেটাররা।

সেই আবহেই ভারতের জয়ের অন্যতম দুই স্থপতি মহম্মদ শামি ও উমেশ যাদবের ইন্টারভিউ নিতে দেখা গেল ঋদ্ধিকে। দিওয়ালির পটাকা আগে বাড়িতেই উমেশ ফাটিয়ে এসেছেন কি না, প্রশ্ন করলেন তিনি। দুই টেস্টে ১১ উইকেট নেওয়া উমেশ বললেন, “অনেকদিন পর ম্যাচ খেললাম। অধিনায়ক স্বাধীনতা দিয়েছিল। দিওয়ালি ধামাকা দিতে পারলে ভালই লাগবে, এটাই ভেবেছিলাম। অধিনায়কও বলেছিল, যত আগে এটা হয়ে যায়, তত ভাল।” এর পর তাঁর বাউন্সারে প্রোটিয়া ব্যাটসম্যানদের অস্বস্তির ছবি কেমন উপভোগ করলেন, জানতে চাইলেন তিন টেস্টে ১৩ উইকেট নেওয়া মহম্মদ শামির কাছে। বাংলার পেসার বললেন, “ভারতীয় কন্ডিশন স্পিন-সহায়ক বলেই পরিচিত। এখন আমাদের পেসারদের মধ্যে সেই শক্তি রয়েছে যে আমরা ব্যাটসম্যানদের ডান্স করাতে পারছি।” 

আরও পড়ুন: ‘বিশ্বের যে কোনও জায়গায় জিততে পারি’​

আরও পড়ুন: ঘরের মাঠে টানা ১১ টেস্ট সিরিজ জয়, দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ, নানা রেকর্ড ভারতের​

ঘটনা হল, সোমবার রবিচন্দ্রন অশ্বিনের বলে কিপিংয়ের সময় বাঁ হাতের বুড়ো আঙুলে লেগেছিল ঋদ্ধির। বেরিয়ে আসতে বাধ্য হয়েছিলেন তিনি। মঙ্গলবার অবশ্য তিনিই ছিলেন উইকেটের পিছনে। নিলেনও দুর্দান্ত ক্যাচ। এই সিরিজ তাঁর কাছে ছিল প্রত্যাবর্তনের। চোট সারিয়ে ফিরে আসার পরীক্ষায় বাংলার ‘পাপালি’ দারুণ সফল। তাঁকেই বিশ্বের সেরা উইকটকিপার হিসেবে চিহ্নিত করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। বিশেষজ্ঞরাও তাঁর কিপিংয়ে উচ্ছ্বসিত। পাঁচ দিনের ফরম্যাটে তিনিই যে দলের পয়লা নম্বর উইকেটকিপার, সেটাই বুঝিয়ে দিয়ে গেল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের এই সিরিজ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন