Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

বিয়েতে পণ নিলেন কুস্তিগীর যোগেশ্বর দত্ত!

২০১২ অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন। কিন্তু সোনা জয়কেও ছাপিয়ে গেলেন কুস্তিগীর যোগেশ্বর দত্ত। ব্যাক্তিগত জীবনে এমনই সিদ্ধান্ত নিলেন তিনি। শনিবারই রোহতকে আংটি বদল সেরে ফেলেছেন তিনি।

যোগেশ্বর দত্ত। -ফাইল চিত্র।

যোগেশ্বর দত্ত। -ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৭ ১৯:২৩
Share: Save:

২০১২ অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন। কিন্তু সোনা জয়কেও ছাপিয়ে গেলেন কুস্তিগীর যোগেশ্বর দত্ত। ব্যাক্তিগত জীবনে এমনই সিদ্ধান্ত নিলেন তিনি। শনিবারই রোহতকে আংটি বদল সেরে ফেলেছেন তিনি। পাত্রী হরিয়ানার কংগ্রেস নেতা জয়ভগবান শর্মার মেয়ে শীতল। সোমবার বিয়ে। কিন্তু আংটি বদলের দিনই নজির তৈরি করেছেন তিনি। নিয়ম মেনে ওই সব দিকে মোটা অঙ্কের পণ আদান-প্রদান হয়ে থাকে। বিশেষ করে হরিয়ানা, পঞ্জাবের বিভিন্ন অংশে এই পণ নেওয়াকে শুভ বলেও মানা হয়। সবাই যখন পণের ব্যাপারে আলোচনায় ব্যস্ত তখন সবাইকে চমকে দিয়ে এক টাকা পণ চাইলেন তিনি।

পরে যোগেশ্বর বলেন, ‘‘আমি দেখছিলাম আমার পরিবার পণ নিয়ে রীতিমতো চিন্তা-ভাবনা করছে।’’ তখনই তাঁর মাথায় আসে ছোটবেলার কথা। ‘‘ছোটবেলা থেকে আমি দুটো সিদ্ধান্ত নিয়েছিলাম, কুস্তিই হবে আমার ভবিষ্যত। দ্বিতীয়ত, আমি পণ নেব না। প্রথম স্বপ্ন অনেকটাই সফল। এ বার দ্বিতীয় কথা রাখার পালা।’’

আরও খবর: অস্ট্রেলিয়ায় কুস্তিতে চমক ভারতীয় মেয়ের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogeshwar Dutt Wrestling Dowry Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE