Advertisement
২৪ এপ্রিল ২০২৪

এ বার সোনার সামনে যোগেশ্বর

প্রথমে ঠিক ছিল, ২০১২ লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী যোগেশ্বর দত্তের পদক পাল্টে রুপো করা হবে। যেহেতু সে বারের রুপোজয়ী কুস্তিগির ডোপ পরীক্ষায় ধরা পড়েছিলেন। এ দিন আবার নতুন খবর, লন্ডনে ৬০ কেজি বিভাগে সোনাজয়ী কুস্তিগিরও নাকি ডোপ পরীক্ষায় পাশ করতে পারেননি।

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৬ ০৩:৫৯
Share: Save:

প্রথমে ঠিক ছিল, ২০১২ লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী যোগেশ্বর দত্তের পদক পাল্টে রুপো করা হবে। যেহেতু সে বারের রুপোজয়ী কুস্তিগির ডোপ পরীক্ষায় ধরা পড়েছিলেন। এ দিন আবার নতুন খবর, লন্ডনে ৬০ কেজি বিভাগে সোনাজয়ী কুস্তিগিরও নাকি ডোপ পরীক্ষায় পাশ করতে পারেননি। যে খবর সত্যি হলে রুপো নয়, একেবারে সোনার পদক পেয়ে যাবেন ভারতীয় কুস্তিগির। অভিনব বিন্দ্রার পরে তিনিই হবেন অলিম্পিক্সে ব্যক্তিগত সোনাজয়ী একমাত্র ভারতীয়। ‘‘সোনা পেলে দেশের জন্য সেটা দারুণ ব্যাপার হবে। কিন্তু তার আগে অনেক কিছু ঠিকঠাক যেতে হবে,’’ এ দিন বলেছেন যোগেশ্বর।

জাতীয় একটি সংবাদপত্রের খবর অনুযায়ী, লন্ডনে সোনাজয়ী কুস্তিগির তঘরুল আসগারভ ওয়াডার পরীক্ষায় পাশ করতে পারেননি। সূত্রের খবর, আজেরবাইজানের কুস্তিগিরের ডোপ পরীক্ষায় ফেল করার খবর এখনও ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিং সংস্থাকে জানায়নি ওয়াডা। যোগেশ্বরের নিজের নমুনাও এখনও পরীক্ষাধীন। ওয়াডার রিপোর্ট না আসা পর্যন্ত রুপো বা সোনা, কোনও পদকই নিশ্চিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogeshwar Dutt Gold Medal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE