Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Younis Khan

ইউনিস ছুরি ধরেছিল, অভিযোগ ফ্লাওয়ারের

২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তানের ব্যাটিং কোচ ছিলেন জ়িম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক। বর্তমানে গ্র্যান্টের জায়গায় রয়েছেন ইউনিস নিজেই।

চাঞ্চল্যকর: ব্যাটিং কোচের পরামর্শ শুনতেন না ইউনিস খান।

চাঞ্চল্যকর: ব্যাটিং কোচের পরামর্শ শুনতেন না ইউনিস খান।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২০ ০৫:০৭
Share: Save:

বিস্ফোরক অভিযোগ করলেন প্রাক্তন পাক ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার। জানিয়ে দিলেন, তিনি ব্যাটিং কোচ থাকাকালীন ইউনিস খান তাঁর পরামর্শের বিরোধিতা করে গলায় ছুরি ঠেকিয়ে ভয় দেখান। পাশেই বসেছিলেন কোচ মিকি আর্থার। পরিস্থিতি সামলাতে তাঁকে এগিয়ে আসতে হয়।

২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তানের ব্যাটিং কোচ ছিলেন জ়িম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক। বর্তমানে গ্র্যান্টের জায়গায় রয়েছেন ইউনিস নিজেই। তাঁর পূর্বসূরি যে ইউনিসের এই ভয়ঙ্কর রূপের সাক্ষী, তা অজানা ছিল ক্রিকেটবিশ্বের কাছে। বৃহস্পতিবার এক ক্রিকেট পডকাস্টে দেওয়া সাক্ষাৎকারে এই বিস্ফোরক অভিযোগ করলেন গ্র্যান্ট।

প্রাক্তন পাক ব্যাটিং কোচকে প্রশ্ন করা হয়, পাকিস্তানে কাজ করার অভিজ্ঞতা কী রকম? গ্র্যান্টের উত্তর, ‘‘পাঁচ বছর সে দেশের হয়ে কাজ করেছি। অভিজ্ঞতা বেশ অদ্ভুত। কয়েকজনকে পরামর্শ দিলেও তারা অন্য ভাবে নিয়েছে। তার মধ্যে ইউনিস খান অন্যতম। ওকে কিছু বোঝানো খুব কঠিন।’’ একটি উদাহরণ দিয়ে গ্র্যান্ট বলেন, ‘‘ক্রিকেট জীবনে ও খুবই সফল। পরিসংখ্যানের দিক থেকে আমি ওর ধারে কাছে আসি না। কিন্তু ব্যাটিং কোচ হিসেবে পরামর্শ দেওয়া আমার কাজ।’’ যোগ করেন, ‘‘ব্রিসবেনে একটি টেস্টের আগে ব্রেকফাস্ট টেবলে ইউনিসকে ব্যাটিং সংক্রান্ত কিছু পরামর্শ দিই। ইউনিস একেবারেই আমার পরামর্শ গ্রাহ্য করেনি।’’

তার পরে যা ঘটে, তাতে যে কেউ স্তম্ভিত হয়ে যেতে পারেন। গ্র্যান্ট বলছিলেন, ‘‘ইউনিস হঠাৎ একটি ছুরি এনে আমার গলায় ঠেকায়। পাশেই ছিল মিকি আর্থার। ও এসে ইউনিসকে সামলায়।’’ তার পরে কোচিং করাতে ভয় লাগেনি? গ্র্যান্ট বললেন, ‘‘পাকিস্তান ছেড়ে এখন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ আমি। কখনও ওদের মিস করি না। ঘটনার পর থেকে আতঙ্ক তৈরি হয়েছিল। কিন্তু ওদের সঙ্গে কাজ করাটা উপভোগও করেছি। তবে আমি এখনও মনে করি, অনেক কিছু শেখার আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Younis Khan Grant Flower Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE