• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

স্বপ্নের দৌড় থামল ইউকির

Yuki Bhambri
বিদায়: প্রথম সেট জিতেও ছিটকে গেলেন ভামব্রি। ছবি: এএফপি

সতীর্থ রামকুমার রামনাথনকে হারিয়ে মূলপর্বে খেলার যোগ্যতা পাওয়ার পরে কেরিয়ারের সেরা জয় পেয়েছিলেন তিনি। হারিয়েছিলেন বিশ্বের ১২ নম্বরকে। ভারতীয় সমর্থকরা আশায় ছিলেন এ বার হয়তো তিনি ইন্ডিয়ান ওয়েলসে আরও অঘটন ঘটাবেন। কিন্তু তৃতীয় রাউন্ডেই ইন্ডিয়ান ওয়েলসে স্বপ্নের দৌড় থেমে গেল তাঁর— ইউকি ভামব্রির।

বিশ্বের ২১ নম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের স্যাম কুয়েরির বিরুদ্ধে দু’ঘণ্টা কুড়ি মিনিট ধরে তিন সেটের প্রবল লড়াইয়ের পরে ভারতের ডেভিসকাপার ইউকি হার মানতে বাধ্য হন। ফল ৭-৬ (৪), ৪-৬, ৪-৬।

তবে হারলেও টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডে ওঠার ফলে তিনি যে ৪৫ র‌্যাঙ্কিং পয়েন্ট পেয়েছেন সেটা ফের বিশ্ব ক্রমপর্যায়ে প্রথম ১০০-এ ফিরিয়ে আনতে পারে তাঁকে। ভামব্রি তৃতীয় রাউন্ডে ওঠার পথে হারান ডাবলসে দু’বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী নিকোলাস মাহুত এবং লুকাস পউলিকে। বিশ্বের ১২ নম্বর পউলিকে সামলানোর পরেও কুয়েরির কাছে হেরে ভামব্রি বলেন, ‘‘পউলি এবং কুয়েরি দু’জন একেবারে ভিন্ন রকমের প্রতিপক্ষ। স্যামের সার্ভিসটা দুরন্ত, প্রচুর র‌্যালিও করে। এটাই পার্থক্য গড়ে দিল আজ। অনেক পয়েন্টই র‌্যালিতে বাঁচিয়েছে স্যাম।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘তার পরে তৃতীয় রাউন্ডের শুরুতেই আমি সার্ভিস গেম হারার পরে লড়াইটা আরও কঠিন হয়ে গিয়েছিল। কারণ স্যাম এগিয়ে যাওয়ার পরে ওকে বাকি সময়টা আমায় তাড়া করে যেতে হচ্ছিল। ওর মতো দারুণ সার্ভিস করা খেলোয়াড়দের বিরুদ্ধে তাড়া করাটা সমস্যার হয়ে দাঁড়ায়।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন