Advertisement
২০ এপ্রিল ২০২৪

তরুণ ক্রিকেটারদের সমালোচনায় এবার মুখ খুললেন যুবরাজ

চোটের জন্য এখনও আইপিএল-এ নামতে পারেননি। তবে আশা করছেন খুব দ্রুত আইপিএল খেলতে পারবেন। এর মধ্যেই জুনিয়র ক্রিকেটারদের একহাত নিলেন যুবরাজ সিংহ। তাঁর মতে প্রথম শ্রেনীর ক্রিকেটকে এই প্রজন্মের ক্রিকেটাররা অবহেলা করছেন আইপিএল-এর জন্য।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৬ ১৮:৩৫
Share: Save:

চোটের জন্য এখনও আইপিএল-এ নামতে পারেননি। তবে আশা করছেন খুব দ্রুত আইপিএল খেলতে পারবেন। এর মধ্যেই জুনিয়র ক্রিকেটারদের একহাত নিলেন যুবরাজ সিংহ। তাঁর মতে প্রথম শ্রেনীর ক্রিকেটকে এই প্রজন্মের ক্রিকেটাররা অবহেলা করছেন আইপিএল-এর জন্য। কারণ টাকা। ওঁদের কাছে গুরুত্বটা বদলে গেছে ক্রিকেটের। তিনি বলেন, ‘‘এই প্রজন্ম বড্ড বেশি কথা বলে ফেলে। কিছু অপছন্দ হলে সেটা সকলের সামনেই বলে ফেলে। আমার মতে ওদের আর একটু শান্ত থাকা উচিত।’’ এই কথাগুলো কিন্তু যুবরাজ সিংহ বলছিলেন সকলের সামনেই। এমন কী সংবাদ মাধ্যমের সামনে। তিনি আরও বলেন, ‘‘আমি আইপিএল-এ এমন অনেক জুনিয়র প্লেয়ারদের দেখি বাউন্ডারি বা ওভার বাউন্ডারি মারার পর যে ভাবে উৎসব করে যেন ম্যাচ জিতে গিয়েছে। যেটা ঠিক নয়। ম্যাচ জেতার পরই এভাবে আনন্দ করা উচিত।’’

পঞ্জাব ব্যাটসম্যান সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে ২০০০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল যুবরাজ সিংহর। সেই সময়ের প্লেয়ারদের সঙ্গে তুলনাও টানলেন যুবি। বলেন, ‘‘এই প্রজন্ম অন্যরকম। সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবির ও সৌরভ গঙ্গোপাধ্যায় খুব সংযত ছিল।’’

নিজের ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী হলেও এটা জানিয়ে রাখলেন, আগে যেভাবে ব্যাট করতেন সেভাবেই তাঁর থেকে ব্যাটিং আশা করাটা ঠিক হবে না। বলেন, ‘‘অবশ্যই খেলায় পরিবর্তন আসবে। পরিস্থিতি বদলায়। আমি সব সময়ই ব্যাট করতে গিয়ে সময় নিয়ে বড় শট মারতে শুরু করি। আমি আন্তর্জাতিক ক্রিকেট খেললাম প্রায় দেড় বছর পর। তাই সময় লাগবে নিজের সেরাটা খুঁজে পেতে।’’ এই মুহূর্তে সুস্থ হয়ে উঠে ৬ মে আইপিএল-এর ম্যাচ খেলতে তৈরি হচ্ছেন রাহুল।

আরও খবর

মহারাষ্ট্রে আইপিএল-এর ম্যাচ নয়, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yuvraj Singh ipl 2016 Cricketer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE