• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নেটে খুদে মারফের লেগ স্পিন দেখে মুগ্ধ যুবি, দিলেন মূল্যবান পরামর্শ

Yuvraj Singh and Marof Merchant
ছোট্ট মারফের ক্রিকেটে মুগ্ধ যুবি। —নিজস্ব চিত্র।

Advertisement

নেটে ভারতের তারকা ব্যাটসম্যান যুবরাজ সিংহকে লেগ স্পিন বল করছিল বছর ১৫-র মারফ মার্চেন্ট। স্টুয়ার্ট ব্রডকে ছয় ছক্কা হাঁকানোর মালিক দুটো বল খেলেই উপলব্ধি করেন ঠিকঠাক এগোলে এই ছেলেটা বহুদূর যাবে।

পরে মারফকে এক ভিডিয়ো বার্তায় বোলিং টিপস দেন যুবি। পঞ্জাবতনয়ের কাছ থেকে পরামর্শ পেয়ে উচ্ছ্বসিত মারফ বলেন, ‘‘যুবি ভাইয়ের কাছ থেকে অনেক কিছু শিখেছি। বল করার সময়ে ফলো থ্রুতে হাতের পজিশন কেমন হবে, তা বলে দেন আমাকে। তা ছাড়া বাঁ হাতি ব্যাটসম্যানকে কী ভাবে বল করতে হয়, সেই ব্যাপারেও আমাকে পারমর্শ দিয়েছেন যুবিভাই।’’

শুধু যুবি নন, টি ১০ টুর্নামেন্টের জন্য আবু ধাবিতে চাঁদের হাট। রশিদ খান, ক্রিস লিন, সাকলিন মুস্তাকের মতো ক্রিকেটবিশ্বের মহাতারকাদের সঙ্গে নেটে অনুশীলন করেন মারফ। রশিদ-সাকলিন সবাই ছোট্ট মারফ সম্পর্কে উচ্ছ্বসিত।  

আরও পড়ুন: সৌরভের মেয়াদ বাড়ানোর পক্ষেই রায় দিল বোর্ডের এজিএম, এ বার লাগবে সুপ্রিম কোর্টের অনুমতি

লেগ স্পিন করানোর পাশাপাশি ব্যাটিং অর্ডারে উপরের দিকে ব্যাট করতে দক্ষ মারফ। মুম্বইয়ের অনূর্ধ্ব ১৫ দলের জন্য এখন ভাবা হচ্ছে তার নাম।

মারফের বাবা মেহমুদ মার্চেন্ট দুবাইয়ের এমএস ধোনি অ্যাকাডেমির মালিক। ছেলে সম্পর্কে তিনি বলছিলেন, ‘‘দেড় বছর বয়স থেকেই ব্যাট নিয়ে নাড়াচাড়া করছে মারফ। আগে ফাস্ট বোলিং করত। একদিন সকালে উঠে দেখি ও স্পিন বল করছে। তার পর আমিই ওকে স্পিন বল করতে বলি।’’ মারফের কোচ গিরবান চক্রবর্তী বলেন, ‘‘মারফের প্রতিভা রয়েছে। বহুদূর যাওয়ার মশলা রয়েছে ওর মধ্যে।’’ বিশ্বক্রিকেটের তারকাদের ধ্রুবতারা করেই এগোচ্ছে মারফ। 

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় শাস্ত্রীকে ট্রোল, তীব্র আক্রমণে বিরাট

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন