বাংলাদেশের বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় লেগস্পিনার যুজবেন্দ্র চহাল দুর্দান্ত ধারাবাহিকতা দেখিয়েছেন। এই সিরিজে এখনও পর্যন্ত তিনিই নিয়েছেন সবচেয়ে বেশি উইকেট। রবিবার, নাগপুরে সিরিজের শেষ ম্যাচে তিনি এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে।

এর আগে টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতীয় বোলারদের মধ্যে ৫০ উইকেট নিয়েছেন মাত্র দু’জন। অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন ৫২ উইকেট। আর পেসার জশপ্রীত বুমরা নিয়েছেন ৫১ উইকেট। রবিবার এক উইকেট নিলেই ২০ ওভারের ফরম্যাটে ৫০ উইকেট হবে লেগস্পিনারের।

এখনও পর্যন্ত কোনও ভারতীয় লেগস্পিনার টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ৫০ উইকেট নেননি। তাই এক উইকেট নিলেই চহাল নজির গড়বেন। আর যদি তিনি চার উইকেট নেন, তা হলে এই ফরম্যাটে ভারতের সর্বাধিক উইকেটশিকারি হয়ে উঠবেন। এখন তিনি দাঁড়িয়ে আছেন ৪৯ উইকেটে।

আরও পড়ুন: নির্বাসিত শাকিব খেললেন ফুটবল, ফেসবুকে সেই পোস্ট তুলল ঝড়​

নয়াদিল্লিতে রবিবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে চার ওভারে ২৫ রান দিয়ে এক উইকেট নিয়েছিলেন চহাল। উইকেটসংখ্যা বাড়তেই পারত। কিন্তু তাঁর বলে রিভিউ নেওয়ার ক্ষেত্রে বুদ্ধিমত্তার পরিচয় দেয়নি ভারত। ফলে, নিশ্চিত এলবিডব্লিউ তিনি পাননি। তা ছাড়া, তাঁর বলে ক্যাচও পড়েছিল। রাজকোটে বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে চার ওভারে ২৮ রান দিয়ে দুই উইকেট নেন তিনি। এখনও পর্যন্ত দুই ম্যাচে তিন উইকেট নিয়েছেন এই লেগস্পিনার।

আরও পড়ুন: ফিক্সিংয়ের জন্য কেপিএলে দেওয়া হতো আইফোন! বিস্ফোরক দাবি এক ক্রিকেটারের