Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Zaheer Khan

মালিঙ্গার বদলে মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর হচ্ছেন জাহির

মালিঙ্গা এখন খেলছেন শ্রীলঙ্কার হয়ে। পরের বছর ইংল্যান্ডে হতে চলা বিশ্বকাপেও খেলতে চাইছেন তিনি। আর তার জন্য প্রস্তুতি হিসেবে ব্যবহার করতে চান আইপিএলকে।

মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হতে চলেছেন জাহির খান। ফাইল চিত্র।

মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হতে চলেছেন জাহির খান। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৮ ১৬:০৫
Share: Save:

কয়েক মাস আগেও ছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর। কিন্তু, লাসিথ মালিঙ্গা আর মেন্টর থাকতে চাইছেন না। আইপিএলে খেলতে চান তিনি। তাঁর পরিবর্তে মেন্টর হিসেবে শোনা যাচ্ছে জাহির খানের নাম।

গত মরসুমে আইপিএলের নিলামে কেউ নেয়নি মালিঙ্গাকে। আনসোল্ড থাকার পর তাঁকে মেন্টর করে নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজি। কিন্তু, মালিঙ্গা এখন খেলছেন শ্রীলঙ্কার হয়ে। এশিয়া কাপেও দেখা গিয়েছে তাঁকে। পরের বছর ইংল্যান্ডে হতে চলা বিশ্বকাপেও খেলতে চাইছেন তিনি। আর তার জন্য প্রস্তুতি হিসেবে ব্যবহার করতে চান আইপিএলকে। এই প্রতিযোগিতায় খেলে নিজেকে ম্যাচ ফিট রাখতে চাইছেন মালিঙ্গা। ফলে, আর মেন্টর সাজতে তিনি রাজি নন।

এই আবহেই উঠছে জাহিরের নাম। এর আগে দিল্লি ডেয়ারডেভিলসে অধিনায়ক কাম মেন্টর হিসেবে দেখা গিয়েছিল তাঁকে। তবে সরকারি ভাবে তিনি মেন্টর ছিলেন না। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন বাঁ-হাতি পেসার। ২০১৮ সালের আইপিএলে অবশ্য তিনি খেলতে চেয়েছিলেন। কিন্তু, তাঁর নাম নিলামে ক্রিকেটারদের তালিকায় ছিল না। ফলে, তাঁর আইপিএল কেরিয়ার শেষ।

আরও পড়ুন: 'পয়মন্ত' ইডেনে কি আজ ঝড় তুলতে পারবেন রোহিত?​

আরও পড়ুন: টেস্ট দলে ফেরাটা আত্মবিশ্বাস বাড়িয়েছে রোহিতের

এই অবস্থায় পরের বছর মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর হিসেবে জাহিরকে দেখা যেতে পারে। ৯২ টেস্টে ও ২০০ ওয়ানডে ম্যাচের অভিজ্ঞতাসম্পন্ন জাহির সেক্ষেত্রে কাজ করবেন কোচ মাহেলা জয়বর্ধনের সঙ্গে। ফ্র্যাঞ্চাইজির কোচিং স্টাফের মধ্যে আইকন হিসেবে আছেন সচিন তেন্ডুলকরও।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE