Advertisement
২৩ এপ্রিল ২০২৪
সৌরভের মনে হচ্ছে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

ইংল্যান্ডের অবস্থা দেখে এখন এক্সপার্টরা কী বলছে: শাস্ত্রী

রাত ন’টার সময় অ্যাডিলেড ওভালের সামনে গিয়ে দেখা গেল, অস্ট্রেলিয়ার সেরা ভ্যালেন্টাইন্স ডে উত্‌সব সেখানেই পালন হচ্ছে। খেলা পরের দিন দুপুর দুটোয়। কিন্তু আগের রাত থেকেই পিকনিক শুরু। আর তার বিশেষত্ব হল সবুজ আর তেরঙা সব একসঙ্গে মিলে গেছে। এ যেন আগাম ইন্দো-পাক প্রেমদিবস। ঠিক পেছনেই দু’দলের আস্তানা ইন্টারকন্টিনেন্টাল হোটেল। নীচের তলায় সেখানে সন্ধের সময় টিম মিটিং করতে নেমেছিলেন মিসবা-উল-হক আর রবি শাস্ত্রী। দ্রুত তাঁদের লিফ্ট ধরে ওপরে পাঠাতে হল। হল, কারণ নীচে প্রায় মেলা বসে গিয়েছে।

ধোনির পাশে টিম ডিরেক্টর রবি শাস্ত্রী। শনিবার অ্যাডিলেডে। ছবি: দেবাশিস সেন

ধোনির পাশে টিম ডিরেক্টর রবি শাস্ত্রী। শনিবার অ্যাডিলেডে। ছবি: দেবাশিস সেন

গৌতম ভট্টাচার্য
অ্যাডিলেড শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৫ ০৩:২৩
Share: Save:

রাত ন’টার সময় অ্যাডিলেড ওভালের সামনে গিয়ে দেখা গেল, অস্ট্রেলিয়ার সেরা ভ্যালেন্টাইন্স ডে উত্‌সব সেখানেই পালন হচ্ছে। খেলা পরের দিন দুপুর দুটোয়। কিন্তু আগের রাত থেকেই পিকনিক শুরু। আর তার বিশেষত্ব হল সবুজ আর তেরঙা সব একসঙ্গে মিলে গেছে। এ যেন আগাম ইন্দো-পাক প্রেমদিবস।

ঠিক পেছনেই দু’দলের আস্তানা ইন্টারকন্টিনেন্টাল হোটেল। নীচের তলায় সেখানে সন্ধের সময় টিম মিটিং করতে নেমেছিলেন মিসবা-উল-হক আর রবি শাস্ত্রী। দ্রুত তাঁদের লিফ্ট ধরে ওপরে পাঠাতে হল। হল, কারণ নীচে প্রায় মেলা বসে গিয়েছে। শাস্ত্রী দেখামাত্র বললেন, “কী, এ বার এক্সপার্টরা বুঝছে তো কোন টিমের বিরুদ্ধে আমরা গত দু’মাস খেলছিলাম?”

কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায় তো প্রথম থেকেই সেটা বলে এসেছেন যে, ভারতের কোয়ার্টার ফাইনাল ওঠা নিয়ে তাঁর কোনও সংশয় নেই। আবার তো অস্ট্রেলিয়াকে খেলতে হবে না, অন্যান্য টিম আমরা ম্যানেজ করে নেব, এটা তো বরাবরই তিনি বলেছেন। যা শুনে শাস্ত্রীয় প্রতিক্রিয়া— “গাঙ্গুলি ঠিক বলছে।”

দুটো ম্যাচ দেখে ওঠা সৌরভকে অনেক রাতে পাওয়া গেল এখানকার বিখ্যাত ক্রাউন প্লাজা হোটেলে। কাল রাত্তিরে চেক-ইন করার পর থেকে মিডিয়ার কাজে দিনভর ব্যস্ততা। এবিপি-তে কলাম লেখা, সেখানে তাঁর সঙ্গে দেখা করার জন্য দুই অপ্রত্যাশিত অতিথি। ডিরেক্টর রাজ চক্রবর্তী আর টলিগঞ্জ ইন্ডাস্ট্রির হালফিলের নিয়মিত প্রযোজক শ্যামসুন্দর দে। একটু পর দেখা গেল বিরানব্বইয়ের বিশ্বকাপে উইনিং ক্যাচ ধরা রামিজ রাজাও এসে পড়েছেন।

তা সৌরভ মোটামুটি ঘরের সবাইকে উদ্দেশ্য করেই বললেন, “আজ যা দেখলাম, চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ওদের বোলিং, ফিল্ডিং শুধু নয়, ব্যাটিংটাও অসাধারণ! নয় নম্বরে হাডিন নেমে কী ব্যাটটা করে দিল দেখলেন?” সৌরভ ভাবতেই পারছেন না এর পর ফকনার যোগ দিলে টিমটা আর কত শক্তিশালী হতে পারে।

দক্ষিণ আফ্রিকা কেন এক নম্বর নয়? সৌরভের মতে অস্ট্রেলিয়া আরও ব্যালান্সড। দক্ষিণ আফ্রিকাও খুব ভাল। কিন্তু অস্ট্রেলিয়া একটু বাড়তি। ইংল্যান্ডকে কোনও নম্বর দিচ্ছেন না প্রাক্তন ভারত অধিনায়ক। “টস জিতে কেউ ফিল্ডিং নেয়? ওরা মারাত্মক ভুল করেছে।” ভারতের কথা উঠল। কেন বারবার তিনি ভারতকে পাক ম্যাচে ফেভারিট বলে যাচ্ছেন?

সৌরভ বললেন, “কারণ ব্যাটিংটা অনেক ভাল। আর আমরা অস্ট্রেলিয়ার সঙ্গে আবার খেলব না। অস্ট্রেলিয়ায় বসে অস্ট্রেলিয়াকে টক্কর দেওয়া মোটেও সহজ কথা নয়, দেখুন না পাকিস্তান সামলেই কাল ওদের অন্য রকম মনে হবে। অনেক সহজ দেখাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE