Advertisement
২০ এপ্রিল ২০২৪

মেসির দাপটের দিন পেনাল্টি ফস্কে ম্লান আর এক মহাতারকা

গোল করলেন লিওনেল মেসি। পেনাল্টি ফস্কালেন নেইমার। এক রাতে দুই ভিন্ন ছবি দুই মহাতারকার। বুধবার রাতে কোপা দেল রে সেমিফাইনালের প্রথম পর্বে ভিয়ারিয়ালকে ৩-১ হারাল বার্সেলোনা। গোল করার ধারাবাহিকতা বজায় রাখলেন এলএম টেন।

কোপা দেল রে-তে প্রথম গোল করে সেলিব্রেট করছেন লিওনেল মেসি। ছবি: এএফপি।

কোপা দেল রে-তে প্রথম গোল করে সেলিব্রেট করছেন লিওনেল মেসি। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৫ ০৪:৩৮
Share: Save:

গোল করলেন লিওনেল মেসি। পেনাল্টি ফস্কালেন নেইমার। এক রাতে দুই ভিন্ন ছবি দুই মহাতারকার।

বুধবার রাতে কোপা দেল রে সেমিফাইনালের প্রথম পর্বে ভিয়ারিয়ালকে ৩-১ হারাল বার্সেলোনা। গোল করার ধারাবাহিকতা বজায় রাখলেন এলএম টেন। মেসির দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যে প্রথম পর্বেই ফাইনালে ওঠার ব্যবস্থা করে রাখল বার্সা। বিরতির ঠিক আগেই মেসির গোলের সৌজন্যে ১-০ এগোয় বার্সা। জেরার পিকে ও আন্দ্রে ইনিয়েস্তার গোলে এক তরফা ম্যাচে জয় পায় বার্সা।

৩-১ এগিয়ে আবার পেনাল্টি পায় মেসির দল। এলএম টেন মাঠে থাকলেও, তিনি দলের আর এক মহাতারকা নেইমারের ঘাড়ে চাপিয়ে দেন পেনাল্টি নেওয়ার দায়িত্ব। চমকপ্রদ ভাবেই স্পটকিক ফস্কান নেইমার। যে ঘটনা অবশ্য নতুন কিছু নয়। ২০১২-র নভেম্বরের পর পেনাল্টি থেকে কোনও গোল নেই ওয়ান্ডারকিডের। শুধু পেনাল্টি মিস নয়। গোটা ম্যাচে অনেক সহজ সুযোগ নষ্ট করেন নেইমার।

ম্যাচ শেষে যদিও বার্সা কোচ লুই এনরিকে সন্তুষ্ট ছিলেন তাঁর দল টানা দশ ম্যাচ অপরাজিত থাকায়। নেইমার পেনাল্টি মিস করলেও, এনরিকে বলেন, “মেসি তালিকায় প্রথম পেনাল্টি নেওয়ার ব্যাপারে। কিন্তু এ দিন বাকি ফুটবলাররা ঠিক করে নেইমার নেবে পেনাল্টি। এটা দলের সিদ্ধান্ত ছিল। কিন্তু আমার নেইমারের উপর বিশ্বাস আছে।” প্রথম পর্বে বড় ব্যবধানে জিতলেও, এনরিকে জানালেন, দ্বিতীয় পর্বে ভিয়ারিয়ালকে হাল্কা ভাবে নিলে হবে না। “প্রথম ম্যাচ জিতেছি ঠিকই। কিন্তু আরও একটা নব্বই মিনিট বাকি আছে। ভাল খেলতে হবে।”

এক দিকে যখন বার্সায় স্বস্তি, তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ছবিটা ঠিক উল্টো। মাদ্রিদ ডার্বি হারের পরে রোনাল্ডোর জন্মদিন পার্টি নিয়ে এমনিতেই বিতর্ক তুঙ্গে। শোনা যাচ্ছে, ক্লাব প্রেসিডেন্ট ফিওরেন্তিনো পেরেজ রোনাল্ডো সহ বাকি ফুটবলারদের সতর্ক করে দিয়েছেন পারফরম্যান্সে উন্নতি না করলে ছাটাই হতে পারে দলের অনেক ফুটবলার। এর মধ্যে আবার রিয়াল কোচ কার্লো আন্সেলোত্তির ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে উঠল। রিয়ালের এক ক্লাব সূত্রের মতে, কোচের সাম্প্রতিক পারফরম্যান্সে হতাশ শীর্ষকর্তারা। যাঁরা এখন থেকেই বদলি খুঁজছেন রিয়ালের ইতালীয় কোচের। কিন্তু আন্সেলোত্তির এজেন্টের সঙ্গে নাকি আগাম কথাবার্তা সেরে রাখছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। লুই ফান গলের বদলে ম্যান ইউ কর্তাদের পছন্দ আন্সেলোত্তি। যিনি আগেও প্রিমিয়ার লিগে চেলসিকে চ্যাম্পিয়ন করেছিলেন ২০০৯-১০ মরসুমে।

শীর্ষে চেলসি

বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা বজায় রাখল চেলসি। নিজেদের ঘরের মাঠে এভার্টনকে ১-০ হারিয়ে লিগ টেবলের শীর্ষেই থাকল হোসে মোরিনহোর দল। প্রথমার্ধে অনেক সুযোগ তৈরি করেও গোল করতে পারেনি চেলসি। কিন্তু ম্যাচের শেষলগ্নে ছবি পাল্টায়। উইলিয়ানের গোলে জয় পায় চেলসি। মোরিনহো বলেন, “খুব ভাল লাগছে জিততে পেরে। এভার্টন শক্ত দল।” পাশাপাশি স্টোক সিটিকে ৪-১ হারাল ম্যানুয়েল পেলিগ্রিনির ম্যাঞ্চেস্টার সিটি। গোলে ফিরলেন সের্জিও আগেরো। অন্য ম্যাচে বার্নলিকে ৩-১ হারাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। গোলের তালিকায় ছিল ক্রিস স্মলিং(২) ও রবিন ফান পার্সি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

copa del rey messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE