×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

বোর্ডের সূচিতে নেই রাজস্থান

সংবাদ সংস্থা
মুম্বই ২৪ অগস্ট ২০১৪ ০২:৫৩

রঞ্জি ট্রফি হোক কী অনূর্ধ্ব ২৩, ভারতীয় বোর্ডের ঘরোয়া ক্রিকেটের সব রকম সূচি থেকে বাদ দেওয়া হল রাজস্থানকে। যদিও বোর্ডের অন্তর্বর্তিকালীন প্রেসিডেন্ট শিবলাল যাদব বলে রাখলেন, রাজস্থান ক্রিকেট সংস্থা নিয়ে বোর্ডের আভ্যন্তরীণ ঝামেলার জন্য ক্রিকেটারদের খেলা বন্ধ হোক তিনি চান না। এখনও ব্যাপারটা চূড়ান্ত নয়। মিটমাট হলে আবার রাজস্থানের ঘরোয়া ক্রিকেটে অংশ নেওয়া সম্ভব হতেই পারে।

ললিত মোদী আরসিএ প্রেসিডেন্ট হিসেবে আসার পরে বোর্ডের সঙ্গে ঝামেলা লেগে গিয়েছিল। বোর্ড আরসিএকে নির্বাসিতও করে। যে ব্যাপারে নিষ্পত্তি এখনও ঝুলে আছে। তার উপর এই নতুন বিতর্ক। শিবলাল বলেননি কত দিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু অক্টোবরে আন্তঃরাজ্য জুনিয়র টুর্নামেন্টগুলো শুরু হয়ে যাচ্ছে। অর্থাৎ সেটাই ডেডলাইন।

শেষ পর্যন্ত যদি রাজস্থান খেলতে না পারে, তা হলে দেশের ঘরোয়া ক্রিকেটের পক্ষেও সেটা একটা বড় ধাক্কা হবে। কারণ তারা দু’বারের রঞ্জি চ্যাম্পিয়ন। আরসিএর ডেপুটি প্রেসিডেন্ট মেহমুদ আবদি আবার বলেছেন, বোর্ডের এমন সূচির কথা তাঁদের কাছে লিখিত ভাবে আসেনি। অথচ বোর্ড ইতিমধ্যেই তা সমস্ত রাজ্য সংস্থাকে পাঠিয়ে দিয়েছে। রাজস্থান ক্রিকেটের ক্ষমতা ছাড়ার ব্যাপারেও অনড় আবদি স্পষ্ট বলেছেন, আরসিএর প্রতিনিধিত্ব কেউ করলে তা হলে সেটা তাঁদের কমিটির লোকজনই করবে। বোর্ড এখনও মিটমাটের রাস্তা খোলা রাখছে। “সরকার আর বোর্ড কী সিদ্ধান্ত নেয়, সেটা দেখতে হবে। তার পর সব কিছু চূড়ান্ত হবে। তবে আমরা চাই কোনও ক্রিকেটারের খেলা বন্ধ না করতে,” বলেছেন শিবলাল।

Advertisement
Advertisement